শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ঢাকা

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক ওয়েড, বাদ একাধিক তারকা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩, ১১:২২ এএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক ওয়েড, বাদ একাধিক তারকা

অস্ট্রেলিয়ার দাপটে ভারতের ১৩০ কোটি মানুষের স্বপ্নভঙ্গ। ওয়ানডে বিশ্বকাপে টানা ১০ ম্যাচ জিতে উড়ছিল স্বাগতিক ভারত। তাতে এক যুগ পর শিরোপা জেতার হাতছানি ছিল ভারতের। টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত ফর্মে থাকা রোহিত শর্মাদের নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন অনেকেই। ফাইনালে এসেই হোঁচট খেল ভারত। ব্যাটিং ব্যর্থতার পর বোলিংয়েও তেমন ছাপ রাখতে পারলেন না বোলাররা। এতে ভারতকে ৬ উইকেটে হারিয়ে অস্ট্রেলিয়ার রেকর্ড ষষ্ঠ শিরোপা জিতে নিল। আর বিশ্বকাপ জয়ে উচ্ছ্বাসের রেশ তো আরও কদিন থাকবেই প্যাট কামিন্সদের। তবে ঘরে ফিরে এই জয়োৎসব সহসাই করা হচ্ছে না অজিদের। তাদেরকে ভারতে থাকতে হবে আরও কিছুদিন।

আরও পড়ুন-বিশ্ব চ্যাম্পিয়ন হয়েও ভারত ত্যাগ করতে পারবে না অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন


আরও পড়ুন-এক বছরেই দুই বার হেডের কাছে কপাল পুড়ল ভারতের

ভারতের বিপক্ষে আবারও মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে তা একদিনের ক্রিকেটে নয়, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টিতে। ভারতের বিপক্ষে সেই টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অজিরা, ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে। বিশ্বকাপ খেলা ক্রিকেটারদের ক্লান্তি মাথায় রেখেই স্কোয়াড দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ড। দলের অধিকাংশ ক্রিকেটারকে বিশ্রাম দেয়া হয়েছে। যেখানে অধিনায়ক করা হয়েছে ম্যাথু ওয়েডকে। এছাড়া বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন ৫ জন।

আরও পড়ুন-চ্যাম্পিয়ন হয়ে হুমকির মুখে দুই অজি তারকার আইপিএল ক্যারিয়ার!

আরও পড়ুন-ভারতের ভরাডুবির দিনে প্রতিশোধ নিলেন বাবর!


বিজ্ঞাপন


দুই দল সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ২৩ নভেম্বর। পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর। এই সিরিজের জন্য সোমবার ভারতও দল ঘোষণা করেছে। সূর্যকুমার যাদবের নেতৃত্বে দলটিতে বিশ্বকাপ খেলা ১২ ক্রিকেটারই নেই।

আরও পড়ুন-নিলামে কাতার বিশ্বকাপজয়ী মেসির জার্সি

আরও পড়ুন-মেসি ২০২৬ বিশ্বকাপে খেলবেন যে শর্তে!

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল- 

ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যারন হার্ডি, জেসন বেহেনডর্ফ, শন অ্যাবট, টিম ডেভিড, ন্যাথান এলিস, ট্রাভিস হেড, জস ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, তানবীর সাঙ্ঘা, ম্যাট শর্ট্ম, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিস, কেইন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর