বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

চ্যাম্পিয়ন হয়ে হুমকির মুখে দুই অজি তারকার আইপিএল ক্যারিয়ার!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৩:৩৩ পিএম

শেয়ার করুন:

চ্যাম্পিয়ন হয়ে হুমকির মুখে দুই অজি তারকার আইপিএল ক্যারিয়ার!

ভারতের মাটিতে ভারতকে হারিয়ে গতকাল বিশ্বকাপ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। টানা দশ ম্যাচ জিতে ফাইনালে ওঠা রোহিত শর্মার দলকে হারিয়ে নিজেদের ষষ্ঠ শিরোপা জয় করে নিয়েছে অজিরা। ১ লাখ ৩২ হাজার দর্শকের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশাল ভারতীয় সমর্থকগোষ্ঠীকে স্তব্ধ করে দিয়ে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করার পথে কাল ১৩৭ রানের এক মহাকাব্যিক ইনিংস খেলেছেন ট্রাভিস হেড। অজিদের এমন জয়ে তাদের ক্রিকেটারদের থেকে ধরে ভক্ত সকলেই আনন্দের জোয়ারে ভাসছেন। তবে এসবের মাঝে হুমকির মুখে পড়তে যাচ্ছে দুই অজি তারকার আইপিএল ক্যারিয়ার!

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতে নেয়ায় অস্ট্রেলিয়ার ঝুলিতে একদিনের ক্রিকেটে শ্রেষ্ঠত্বের শিরোপা সংখ্যা এখন ছয়টি। এর আগে পাঁচটি শিরোপা নিয়েও এ তালিকায় শীর্ষেই ছিল অজিরা, সেই ব্যবধানটাই আরও একটু দীর্ঘ হলো যেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: সাকিবকে শেখালেন কামিন্স, ‘চোট হলেই কাউকে বাদ দিতে নেই’

এদিকে বিশ্বকাপ জয় করায় বড় অঙ্কের অর্থ পুরস্কার পেয়েছে অস্ট্রেলিয়া। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) থেকে বিশ্বকাপের প্রাইজমানি বাবদ নির্ধারিত ছিল ১০ মিলিয়ন ডলার বা ১১০ কোটি টাকা। এর মধ্যে চ্যাম্পিয়ন দলের জন্য নির্ধারিত ছিল ৪০ লাখ ডলার। আর শিরোপা ঘরে তোলায় এই ৪০ লাখ ডলার বা প্রায় ৪৪ কোটি টাকাই পাচ্ছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: বিশ্ব চ্যাম্পিয়ন হয়েও ভারত ত্যাগ করতে পারবে না অস্ট্রেলিয়া 

zam_r_1


বিজ্ঞাপন


বিশ্বকাপ জয়ের পর অস্ট্রেলিয়ার স্কোয়াডের সকলেই একে একে করে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাদের মেডেল সংগ্রহ করেছেন। তবে সেই সময়ই ভারতের বোর্ড সচিব জয় শাহের সঙ্গে হাত না মিলিয়ে তোপের মুখে পড়েছেন দুই অজি তারকা অ্যাডাম জাম্পা ও মার্কাস স্টয়নিস।

আরও পড়ুন: বিশ্বকাপ জিতে কত টাকা পেল অস্ট্রেলিয়া?

এই দুই তারকার জয় শাহকে এড়িয়ে যাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত ভাইরাল। ভিডিওতে দেখা যায় শচীনের সঙ্গে হাত মেলানোর পর জাম্পা যখন আইসিসির কর্তা থেকে তার মেডেল নিচ্ছেন তখন জাম্পার দিকে এক প্রকার রাগান্বিত চোখে তাকিয়ে আছেন জয় শাহ। ভিডিও ভাইরালের পর থেকে নেটিজেনরা বলছেন আইপিএলে আর ফ্রাঞ্চাইজি পাবে কিনা এই দুই তারকা তা এখন অনিশ্চিত।  

stoinis-zampa_2
জয় শাহর সঙ্গে হাত না মিলিয়ে চলে যাচ্ছেন জাম্পা

ঘরের মাঠে নিজ দেশের এমন পরাজয়ের পর বিসিসিআইয়ের সর্বোচ্চ কর্তা জয় শাহকে এভাবে এড়িয়ে যাওয়া মানতে পারছেন না ভারতীয় সমর্থকরা। কেউ কেউ নিশ্চিত করে বলছেন জয় শাহ তাদের এমন কাণ্ডের কঠিন ব্যবস্থা নিবেন যেন তারা আইপিএলে আর না খেলতে পারেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর