বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

বিশ্ব চ্যাম্পিয়ন হয়েও ভারত ত্যাগ করতে পারবে না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৩:২৮ পিএম

শেয়ার করুন:

বিশ্ব চ্যাম্পিয়ন হয়েও ভারত ত্যাগ করতে পারবে না অস্ট্রেলিয়া

দেড় মাসের দীর্ঘ লড়াই শেষে গতকাল পর্দা নেমেছে ওয়ানডে বিশ্বকাপ-২০২৩ এর। একদিনের ক্রিকেটে শ্রেষ্ঠত্বের শিরোপা জয়ের লড়াইয়ে ভারতকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। অজিদের ষষ্ঠ শিরোপা জয়ের দুর্দান্ত যাত্রায় কাল শোকে স্তব্ধ হয়েছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। তবে রোহিত শর্মার দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েও এখনই ভারত ত্যাগ করতে পারছে না অজিরা। 

ভারতকে হারিয়ে বিশ্বকাপ শিরোপা নিজেদের করে নেয়ার পথে কাল দুর্দান্ত খেলেছেন ট্রাভিস হেড এবং মার্নাস লাবুশেন। ৪৭ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়া অজিদের উদ্ধার করেছেন হেড, খেলেছেন ১৩৭ রানের এক মহাকাব্যিক ইনিংস, আর তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন লাবুশেন।


বিজ্ঞাপন



বিজ্ঞাপন


এ দুজনের প্রায় দুইশ ছোয়া জুটিতেই কাল ভারতকে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া। ভারতকে ঘরের মাঠে হারিয়ে প্রায় এক লাখ মানুষের নীল সমুদ্রকে স্তব্ধ করে দিয়ে হলুদ উৎসবে মাতেন কামিন্সরা।

এদিকে বিশ্ব চ্যাম্পিয়ন হলেও এখনই ভারত ছাড়তে পারছেন না অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। কেননা বিশ্বকাপ শেষেই রোহিতদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা পূর্ব নির্ধারিত ছিল। তাই এই সিরিজ শেষ করেই দেশের পথ ধরবেন হেড-ম্যাক্সওয়েলরা। তবে বিশ্বকাপজয়ী দলের সবাই থাকছেন না আসন্ন এই সিরিজে। তাদের বদলে দলে যোগ দেবেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। 

ভারতের বিপক্ষে এই টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৩ নভেম্বর। আর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর। ইতিমধ্যে সিরিজের জন্য দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ভারত সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড:

ম্যাথু ওয়েড (অধিনায়ক), জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, টিম ডেভিড, নাথান এলিস, ট্র্যাভিস হেড, জশ ইংলিশ, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর সিং, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর