বুধবার, ১২ জুন, ২০২৪, ঢাকা

নিলামে কাতার বিশ্বকাপজয়ী মেসির জার্সি

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩, ০৮:০৭ এএম

শেয়ার করুন:

নিলামে কাতার বিশ্বকাপজয়ী মেসির জার্সি

কাতার বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে বিশ্বের সেরা ফুটবলার বনে গেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সিতে সব ট্রফি ছুঁয়ে দেখেছেন এই ক্ষুদে যাদুকর। স্বপ্নকে পাড়ি দেওয়া মেসি এখন উপভোগ করছেন ফুটবল। ক্যারিয়ারের শেষ বেলায় ইউরোপের ফুটবলকে বিদায় বলে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্র ফুটবলে। সেখানেও ইন্টার মিয়ামিকে লিগ কাপের শিরোপা। আর্জেন্তাইন অধিনায়কের পায়ের জাদুতেই বদলে গেছে ক্লাবটির ফুটবলের ইতিহাস। 

মেসির নেতৃত্বেই তিন যুগ পর তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপার পথে, যে জার্সিগুলো গায়ে জড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছেন তা নিলামে উঠছে। ছয়টি জার্সির এক সেট নিলামে তোলার ঘোষণা দিয়েছে সোথবি নামে এক নিলামকারী প্রতিষ্ঠান। এ নিলাম আগামী ৩০ নভেম্বর থেকে শুরু হয়ে নিলাম চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। এ থেকে পাওয়া অর্থ বার্সেলোনায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শিশুদের চিকিৎসায় খরচ করা হবে বলে জানা গেছে ইউরোপের বিভিন্ন গণমাধ্যমে।


বিজ্ঞাপন


আরও পড়ুন-উরুগুয়ের তরুণদের আরো শিখতে বললেন মেসি

আরও পড়ুন-মেসি ২০২৬ বিশ্বকাপে খেলবেন যে শর্তে!

মেসির নিলামে তুলা জার্সিগুলির মধ্যে রয়েছে ফাইনাল, সেমিফাইনাল, কোয়ার্টার ফাইনাল, রাউন্ড অব সিক্সটিন এবং গ্রুপপর্বের দুটি ম্যাচের জার্সি, যা নিলামকারী প্রতিষ্ঠান সোথবি সংগ্রহে এসেছে। এছাড়া জানা যায় ৩০ নভেম্বর থেকে প্রতিষ্ঠানটির অনলাইন গ্যালারিতে সেগুলো প্রদর্শিত হবে। এই জার্সিগুলো মানবিক উদ্দেশ্যে দান করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

ইউএস টেক স্টার্টআপ এসি মোমেন্টোর সৌজন্যে জার্সিগুলো নিলামে তোলা হচ্ছে। নিলাম থেকে প্রাপ্ত অর্থ তারা স্যান্ট জোয়ান ডে ডিউয়ের ইউনিকাস প্রজেক্টে এবং লিও মেসি ফাউন্ডেশনের মাধ্যমে বার্সেলোনার শিশুদের সহায়তায় প্রদান করবে। যা দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শিশুদের চিকিৎসায় খরচ করা হবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন-মিয়ামিতে মেসি-সুয়ারেজের পুনর্মিলন

আরও পড়ুন-মেসির ব্যালন ডি’অর নিয়ে রোনালদোর ‘হাহা’

এদিকে নিলাম আয়োজক করা সোথবি আশা করছে, বিশ্বজয়ী ফুটবলারের জার্সিগুলোর জন্য ১০ মিলিয়ন মার্কিন ডলার (যা বাংলাদেশি মুদ্রায় ১১১ কোটি টাকার বেশি) দাম পাওয়া যাবে। যদি শেষ পর্যন্ত তা হয় তাহলে সবচেয়ে মূল্যবান নিলামটা হবে এটি। এর আগে প্রয়াত কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ খ্যাত ম্যাচের জার্সিটিও এই প্রতিষ্ঠান নিলামে উঠিয়েছিলেন। সেই জার্সিটি ৯.৩ মিলিয়ন ডলারে বিক্রি করেছিল প্রতিষ্ঠানটি।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর