বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

ভারতের ভরাডুবির দিনে প্রতিশোধ নিলেন বাবর!

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৫:০০ পিএম

শেয়ার করুন:

‘বোলিং ভালো করলে ব্যাটিং খারাপ, ব্যাটিং ভালো করলে ফিল্ডিংয়ে খারাপ’

অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া হল না রোহিত-কোহলিদের। টানা দশ ম্যাচ জয়ের হাসি নিমেষে উধাও। অপেক্ষা বাড়ল আরও। এক যুগ পর বিশ্বকাপ ফাইনালে জায়গা করে নিয়েছিল ভারত। টানা দশ ম্যাচ জিতে ফাইনাল। যার শেষটা হয়েছে হতাশার। আরও একবার এ ভাবেই মনে রাখা হবে, ‘ফাইনালে উঠেছিল ভারত।’ অতি আগ্রাসী ব্যাটিংয়ে সাফল্য মিলছিল ম্যান ইন ব্লুদের, সেই ব্যাটিংই ফাইনালে ফ্লপ। ফাইনালে অপ্রতিরোধ্য ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠ শিরোপা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। 

শিরোপা জয়ের পর  অভিনন্দনের জোয়ারে ভাসছে অজিরা। প্যাট কামিন্সদের অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের সদ্য সাবেক অধিনায়ক বাবর আজম। তবে তার অভিনন্দনে প্রতিশোধের গন্ধ পাচ্ছেন অনেকে। অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়ে বাবর নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘অভিনন্দন ক্রিকেট অস্ট্রেলিয়া। ফাইনালে কী দাপুটে পারফরম্যান্স!’এই অভিনন্দন বার্তাকে খোদ পাকিস্তানি ভক্তদের অনেকেই বিরাট কোহলির প্রতি ‘প্রতিশোধ’ হিসেবে দেখছেন।


বিজ্ঞাপন



বিজ্ঞাপন


২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরেছিল পাকিস্তান। সেদিন ইংল্যান্ডকে অভিনন্দন জানিয়ে ইনস্টাগ্রাম স্টোরিতে কোহলি লিখেছিলেন, ‘অভিনন্দন ইংল্যান্ড। তোমাদেরই প্রাপ্য।’ সঙ্গে একটি থাম্বস আপের ইমোজিও জুড়ে দিয়েছিলেন কোহলি।

আরও পড়ুন: বিশ্বকাপ জিতে কত টাকা পেল অস্ট্রেলিয়া?

এক বছর আগে ও পরের কোহলি-বাবরের ইনস্টাগ্রাম স্টোরির পার্থক্য হচ্ছে, কোহলি ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার মুহূর্তের একটি ছবি জুড়ে দিয়েছিলেন। কিন্তু অস্ট্রেলিয়াকে বাবরের অভিনন্দন বার্তায় কোনো ছবি ব্যবহার করেননি, লেখাটা দেওয়া হয়েছে কালো ব্যাকগ্রাউন্ডে। ভারতের স্বপ্ন ভাঙলেও কোহলি নিজেকে উজাড় করে দিয়েছেন এবারের বিশ্বকাপে। ৭৬৫ রান করে বিরাট ধরাছোঁয়ার বাইরে চলে যান সবার থেকে। ছয়টি পঞ্চাশ এবং তিনটি সেঞ্চুরি করেন এই বিশ্বকাপে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর