শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

মেট্রোরেলের ২ লাখ কার্ড নিয়ে গেছেন যাত্রীরা, টিকিট সংকটে ভোগান্তি 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৪, ০৯:৪০ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেলের ২ লাখ কার্ড নিয়ে গেছেন যাত্রীরা, টিকিট সংকটে ভোগান্তি 

মেট্রোরেলে যাত্রীরা এককযাত্রার ২ লাখ টিকিট কার্ড নিয়ে চলে গেছেন, যা স্টেশনগুলোতে টিকিট সংকট সৃষ্টি করেছে। এ অবস্থায়, মেট্রোরেল কর্তৃপক্ষ জনসাধারণের কাছে এসব টিকিট ফেরত দেওয়ার অনুরোধ জানিয়েছে। সোমবার (১৪ অক্টোবর) উত্তরা ডিপোতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এই আহ্বান জানান।

তিনি জানান, মেট্রোরেলের সব স্টেশন মিলিয়ে মোট ২ লাখ ৬৮ হাজার ৪৪১টি এককযাত্রার টিকিট বিতরণ করা হয়েছিল। এর মধ্যে প্রায় ২ লাখ টিকিট জমা হয়নি, এবং ৬ হাজার ৮৮১টি টিকিট নষ্ট হয়ে গেছে। ১ হাজার ৫০০ কার্ড হারিয়ে গেছে। আবদুর রউফ বলেন, টিকিট বাইরে নিয়ে যাওয়া দণ্ডনীয় অপরাধ, তাই যাত্রীদের কার্ড নিকটবর্তী স্টেশনে ফেরত দেওয়ার আহ্বান জানানো হয়েছে।


বিজ্ঞাপন


কার্ড হারানোর কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, পরিবারের একাধিক সদস্যের জন্য টিকিট কাটার সময় অনেকেই একসঙ্গে বের হওয়ার সময় একাধিক টিকিট জমা দিতে ভুলে যান। এই কারণে স্টেশনে টিকিটের অভাব দেখা দেয়।

এদিকে, মেট্রোরেলের জন্য একটি মোবাইল অ্যাপ তৈরি হচ্ছে, যা দিয়ে যাত্রীরা ঘরে বসেই সহজে কার্ড রিচার্জ করতে পারবেন। আবদুর রউফ জানান, অ্যাপটি শিগগিরই চালু হবে।

মিরপুর-১০ নম্বর স্টেশন মঙ্গলবার পুনরায় চালু হবে। এই স্টেশন মেরামত করেছে ডিএমটিসিএল নিজেই। এছাড়া, আগামী শুক্রবার থেকে ট্রেনের হেডওয়ে ১২ মিনিটের পরিবর্তে ১০ মিনিট করা হবে, ফলে চলাচলকারী ট্রেনের সংখ্যা ৬০ থেকে ৭২ হবে।

অর্থনৈতিক বিষয়েও তিনি জানান, ২৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত আয় হয়েছে ৫ কোটি টাকা, সেপ্টেম্বর মাসে ৩৩ কোটি ৭১ লাখ টাকা এবং অক্টোবরে প্রথম ১৩ দিনে আয় হয়েছে ১১ কোটি ২২ লাখ টাকা। ২০২৫ সালের পর পুরোপুরি কমলাপুর পর্যন্ত মেট্রোরেল চালু হলে লাভ-ক্ষতির তথ্য জানানো হবে।


বিজ্ঞাপন


এমএইচ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর