শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আহ স্বামী, বাহ স্বামী! 

নিজস্ব প্রতিবেদক, জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৪:১২ পিএম

শেয়ার করুন:

আহ স্বামী, বাহ স্বামী! 
ছবি: ঢাকা মেইল

বলা হয়ে থাকে, প্রেম, মৃত্যু আর বিয়ে— এগুলো কার কখন কীভাবে হয়, তা বলা যায় না। বিয়ে নিয়ে মানুষের যেমন থাকে হাজারো প্ল্যান-পরিকল্পনা-আয়োজন, তেমনি এ নিয়ে ঘটে বিভিন্ন ঘটনা। বিয়ের আগে পরে বা বিয়ের দিনের যেকোনো ঘটনাই স্বামী-স্ত্রীর জন্য গুরুত্বপূর্ণ। গত কয়েক দিন ধরে অনলাইন সংবাদ মাধ্যম বা যোগাযোগমাধ্যমে ঢুকলেই চোখে পড়ছে বিয়ে বা সংসার সংক্রান্ত বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা। এরমধ্যে যেমন রয়েছে ঢালিউডের জনপ্রিয় নায়িকা পূর্ণিমার বিয়ের বিষয়টি, তেমনি রয়েছে দেশের বিভিন্ন জেলায় ঘটে যাওয়া বেশ কয়েকটি ঘটনা। তবে ঘটনাগুলোর মূলে আলোচনা রয়েছে স্বামীকে নিয়ে। এরমধ্যে কোথাও কোথাও নির্মমভাবে স্বামী খুনের শিকার হয়েছেন, আবার কোথাও স্বামীই রোমান্টিক পুরুষ ‍হিসেবে পরিচিতি পেয়েছেন।

গত ১৩ জুলাই দুপুরে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মনোহরপুর গ্রামে হলো প্রথা ভাঙার ব্যতিক্রমী এক বিয়ে। বরের বাড়িতে অর্ধশত যাত্রী নিয়ে হাজির হয়েছিলেন কনে ইতি সেলিনা। বরযাত্রা বা বরযাত্রী শব্দের সঙ্গে আমরা সবাই পরিচিত। কিন্তু কনেযাত্রী! বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও বাস্তবে এমন ঘটনা ঘটেছে।


বিজ্ঞাপন


পড়ুন: ঝিনাইদহে বিয়ে করতে কনে গেলেন বরের বাড়ি

এদিকে নরসিংদীতে ঘটেছে নির্মম ঘটনা। স্ত্রীর হাতে খুন হলেন স্বামী। শুধু তাই নয় খুন করে সারারাত লাশ পাহারা দিয়ে স্ত্রী নিজেই গেলেন থানায়। শুক্রবার (২২ জুলাই) সকাল পৌনে ১০টায় শিবপুর মডেল থানায় গিয়ে ডিউটি অফিসারকে হত্যার ঘটনাটি জানান তিনি। এর আগে, বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে শিবপুর উপজেলার মাছিমপুর ইউনিয়নের খড়িয়া গ্রামে এই হত্যাকাণ্ড ঘটে।

পড়ুন: স্বামীকে খুন করে সারারাত লাশ পাহারা, সকালে নিজেই গেলেন থানায়

শুক্রবার (২২ জুলাই) ব‌্যতিক্রমী বাসরের আ‌য়োজন করে আলোচনায় এসেছেন শেরপু‌রের এক যুবক। মাঝপুকুরে বাসর করেছেন তিনি। পুকুরের মাঝখানে বানানো হলো অস্থায়ী ঘর। করা হলো বাসরের সব আয়োজন। ঘরে প্রবেশের জন্য ছিল সিঁড়ির ব্যবস্থাও। ইচ্ছে পূরণ হলো হালিম মিয়ার। এদিকে বাসর ঘর দেখতে ভিড় করেন আশপাশের বিভিন্ন এলাকার মানুষ। এ নিয়ে সংবাদ প্রকাশ করে ঢাকা মেইলসহ (dhakamail.com) দেশের বিভিন্ন গণমাধ্যম। পরে এ নিয়ে আলোচনা ‍শুরু হয় অনলাইন জগতেও। 


বিজ্ঞাপন


পড়ুন: আমার খুব ভা‌লো লেগেছে: মাঝপুকুরে বাসর করা হালিম 

বাড়ি থেকে পালিয়ে বিয়ে করেছিলেন মাকসুদুর রহমান জিমাম (২০)। বিয়ের রাতেই প্রাণ গেল তার। বাসর রাতে পুকুরে গোসল করতে নেমে তার মৃত্যু হয়। এ ঘটনাটিও শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাতের। সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাও ইউনিয়নের পলিরচর গ্রামের আকবর আলীর পুকুরে গোসলে নেমে তার মৃত্যু হয় বলে জানা গেছে। তিনি একটি সিমেন্ট ফ্যাক্টরিতে কাজ করতেন।

পড়ুন: পালিয়ে বিয়ে, বাসর রাতে গোসলে নেমে বরের মৃত্যু

এদিকে গাাইবান্ধায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এক স্কুলছাত্রের বিয়ে নিয়ে। অবিবাহিত পরিচয়ে ফেসবুকে প্রেম করার পর স্কুলছাত্রকে বিয়ে করেছেন দুই সন্তানের মা। ঘটনাটি ঘটেছে জেলার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের হাসানপাড়া গ্রামে। নবদম্পতিকে এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে।

পড়ুন: অবিবাহিত পরিচয়ে প্রেম, স্কুলছাত্রকে বিয়ে করলেন ২ সন্তানের মা

বরগুনার ঘটনাটি আরও বিচিত্র। স্ত্রীকে ফেরাতে ব্যর্থ হয়ে নিজের ঘরের মধ্যে কবর খুঁড়েছেন স্বামী। অঘটন ঠেকাতে পুলিশকে খবর দেন স্থানীয়রা। ঘটনাটি ঘটেছে বরগুনা সদর উপজেলার আয়লা ইউনিয়নের কদমতলা এলাকায়। শুক্রবার (২২ জুলাই) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

পড়ুন: বরগুনায় স্ত্রীকে ফেরাতে ব্যর্থ হয়ে নিজ ঘরে কবর খুঁড়লেন স্বামী!

শুধু এগুলোই নয়, ঘটনা আরও একটি ঘটেছে যশোরের শার্শায়। স্ত্রীর ধাক্কায় স্বামী শাহিন হোসেন (২৫) নিহত হয়েছেন।  ঘটনায় জড়িত স্ত্রী খাদিজা খাতুনকে (২০) আটক করে থানা পুলিশ। বুধবার (২০ জুলাই) উপজেলার সোনাতনকাটি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শাহিন সোনাতনকাটি গ্রামের জিয়াদ আলীর ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান। 

প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সুত্রে জানা যায়, শাহিন ছিলেন একজন মাদকসেবী। মাদকসেবন করে প্রায় স্ত্রী খাদিজা খাতুনকে মারধর করতো। ঘটনার দিন তাদের মধ্যে কথা কাটাকাটি চলতে থাকে। কথা কাটাকাটির এক পর্যায়ে শাহিন স্ত্রী খাদিজাকে মারধর করতে থাকে। এসময় মারধর বাঁচাতে শাহিনকে ধাক্কা দিলে ঘরে থাকা আলমারির উপরে গিয়ে পড়ে শাহিন। পরে আলমারিতে থাকা গ্লাস ভেঙ্গে বুকে ঢুকে গেলে সে মারাত্মক আহত হয়। পরে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

পড়ুন: নববধূকে নিয়ে কক্সবাজার যাওয়া হলো না রাজিবের

করুণ ঘটনা ঘটেছে নোয়াখালীতেও। নববধূকে নিয়ে কক্সবাজার যাওয়া হলো না রাজিব চন্দ্র দাসের (২৫)। সড়ক দুর্ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। শুক্রবার (২২ জুলাই)  দুপুরে ফেনী থেকে কোম্পানীগঞ্জ আসার পথে সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে আহত হন তিনি। এরপর শনিবার (২৩ জুলাই) রাতে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজিব মারা যান।

পড়ুন: গোপনাঙ্গ চেপে ধরে স্বামীকে ‘হত্যা’ করল স্ত্রী!

সর্বশেষ ঘটনাটি আজকের। বগুড়ার ধুনটে স্বামীকে গোপনাঙ্গ (অণ্ডকোষ) চেপে ধরে হত্যার অভিযোগ উঠেছে এক নারীর বিরুদ্ধে। রোববার (২৪ জুলাই) দুপুর ১২টায় উপজেলার নিমগাছি ইউনিয়নের ধামাচামা দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ওই নারীকে গ্রেফতার করেছে পুলিশ।
 
এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর