শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

ঝিনাইদহে বিয়ে করতে কনে গেলেন বরের বাড়ি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ জুলাই ২০২২, ০৯:৩১ পিএম

শেয়ার করুন:

ঝিনাইদহে বিয়ে করতে কনে গেলেন বরের বাড়ি
ছবি : ঢাকা মেইল

বরযাত্রা বা বরযাত্রী শব্দের সঙ্গে আমরা সবাই পরিচিত। কিন্তু কনেযাত্রী! বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও বাস্তবে এমন ঘটনা ঘটেছে। আমাদের দেশেই—ঝিনাইদহ জেলায়।

বরের বাড়িতে অর্ধশত যাত্রী নিয়ে হাজির হয়েছেন কনে ইতি সেলিনা। বুধবার (১৩ জুলাই) দুপুরে জেলার শৈলকুপার মনোহরপুর গ্রামে হয়েছে প্রথা ভাঙার ব্যতিক্রমী এ বিয়ে।  


বিজ্ঞাপন


জানা গেছে, কনের বাড়ি শৈলকুপা উপজেলা পরিষদের কলোনিতে। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার পরিবহন ড্রাইভার আব্দুল কাদেরের মেয়ে। তিনি একজন সংস্কৃতিকর্মীও। 

এদিকে বর বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত'র কৃষি বিভাগের সাংবাদিক এমএ মালেক শান্ত লস্কর। তিনি মনোহরপুর গ্রামের সামছুদ্দিন লস্করের ছেলে।

কনেযাত্রী হয়ে এসেছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা লিজা, এসিল্যান্ড বনি আমিন, কনের বাবা আব্দুল কাদেরসহ অর্ধশত মানুষ।

কনে ইতি সেলিনা জানান, ছেলেরা যদি পারে মেয়েদেরকে বিয়ে করে নিয়ে আসতে, তাহলে মেয়েরা কেন পারবে না। নতুন সিস্টেমে বিয়ে করতে পেরে আমি অনেক খুশি। প্রথমে ভেবেছিলাম এভাবে বিয়ে করবো, ঠিক হবে কিনা। কিন্তু পরে আমি রাজি হই। প্রথা ভেঙ্গে আনকমনভাবে বিয়ে এর আগে আর কেউ করেনি। শুরুতে দুই পরিবারের আত্মীয়স্বজন এবং পাড়া-প্রতিবেশী আপত্তি জানালেও পরে তারা সমর্থন দেন।


বিজ্ঞাপন


বর লস্কর বলেন, প্রচলিত নিয়ম ভেঙে কনে এসেছেন আমাদের বাড়িতে বিয়ে করতে। দুই পরিবারের সম্মতিতে বিয়ে সম্পন্ন হয়েছে। ৫ লাখ টাকার দেনমোহরে এ বিয়ে সম্পন্ন করা হয়।

প্রতিনিধি/এইচই/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর