মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

শেষ ষোলোতে ব্রাজিলের প্রতিপক্ষ যারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ মে ২০২৩, ০৭:০৯ পিএম

শেয়ার করুন:

শেষ ষোলোতে ব্রাজিলের প্রতিপক্ষ যারা

কাতার বিশ্বকাপের কোয়াটার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৪-২ তে হেরে বিদায় নিতে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। এরপর যেনো দুঃস্বপ্নের মতো কাটছে সেলেসাওদের। বিশ্বকাপের পর প্রীতি ম্যাচ খেলতে নেমেও হারের দেখা পেয়েছে নেইমার-ভিনিসিয়াসরা। ফলে হারের বৃত্ত থেকে এখনও বের হতে পারেননি সেলেসাওরা। সিনিয়ররা হারের ভিতর থাকলেও ব্রাজিল যুবরা আছে বেশ ছন্দে। নিজেদের প্রথম ম্যাচে ইতালির বিপক্ষে হোঁচট খেলেও পরের দুই ম্যাচে টানা জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা।

এদিকে ১৯৭৭ সালে চালু হওয়া ফিফা অনূর্ধ্ব–২০ বিশ্বকাপের ২৩তম আসর বসছে আর্জেন্টিনার মাটিতে। ২০ মে থেকে শুরু হওয়া এই আসর চলবে ১১ জুন পর্যন্ত। টুর্নামেন্ট আর্জেন্টিনায় বিধায় নিশ্চিতভাবেই কিছুটা সুবিধা পাবে ব্রাজিলের যুবারা। কেননা পার্শ্ববর্তী দেশ হওয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার কন্ডিশন প্রায় একই।


বিজ্ঞাপন


আর নক আউট পর্বে (রাউন্ড অফ ১৬) আগামী ৩১ মে বাংলাদেশ সময় রাত সড়ে ১১টায় তিউনিশিয়ার মুখোমুখি হবে সেলেসাও যুবরা। 

আরও পড়ুন-আইসিসিকে টক্কর আইপিএলের, কার ঝুলিতে গেল কত টাকা

আরও পড়ুন-১৪ বছর পর নাটকীয়ভাবে শিরোপা জিতল মোহামেডান

আরও পড়ুন-অবসর নিয়ে যা বললেন ধোনি 

এছাড়া নক আউট পর্বে উজবেকিস্তান খেলবে ইসরায়েলের সঙ্গে এবং কলম্বিয়ার বিপক্ষে নামবে স্লোভাকিয়া। অপরদিকে এই পর্বের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ইতালি ও ইংল্যান্ড-ম্যাচটি শুরু ৩১মে বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায়। অন্যদিকে গাম্বিয়াকে প্রতিপক্ষ পেয়েছে উরুগুয়ে। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে যুক্তরাষ্ট্র। আর এশিয়ার একমাত্র দেশ হিসেবে নক আউট পর্বে পা রাখা সাউথ কোরিয়ার সঙ্গে লড়বে ইকুয়েডর।

এই বিশ্বকাপে সর্বোচ্চ ৬ বার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী ব্রাজিল চ্যাম্পিয়ন হয়েছে পাঁচবার।


বিজ্ঞাপন


ব্রাজিল স্কোয়াড

মাইকেল, কাইক পেরেইরা, কাউয়া সান্তোস, রবার্ট রেনান, কাইকি, মিশেল, কাইকি, আর্থার, আন্দ্রে, রোনাল্ড, আন্দ্রে সান্তোস, মারলন গোমেজ, ম্যাথিউস মার্টিন্স, পেদ্রিনহো, কেভিন, জিওভানি, স্যাভিও, বিরো, মার্কোস লিওনার্দো, ম্যাথিউস নাসিমেন্তো ও জিওভেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর