শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

ভিনিসিয়ুসের পাশে দাঁড়ালেন পেলে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ মে ২০২৩, ০১:৫৫ পিএম

শেয়ার করুন:

ভিনিসিয়ুসের পাশে দাঁড়ালেন পেলে

ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস সম্প্রতি তার ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে গিয়ে বর্ণবাদের শিকার হয়েছেন। এ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবথেকে বেশি ফাউলের শিকার হওয়া ভিনি প্রতিপক্ষের সমর্থকদের দ্বারাও প্রতিনিয়ত আক্রান্ত হন। ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে নামলেও একই ঘটনা ঘটে। দলটির সমর্থকরা ব্রাজিলিয়ান তারকাকে উদ্দেশ্য করে বিভিন্ন বর্ণবাদী মন্তব্য করতে থাকে। 

এক পর্যায়ে গ্যালারির এক দর্শক ভিনিকে লক্ষ্য করে কিছু বললে সেদিকে তেড়ে যান তিনি। এ নিয়ে খেলা বন্ধ ছিলো দশ মিনিট। এমনকি এক পর্যায়ে বর্ণবাদবিরোধি প্রোটোকল সক্রিয় করতেও বাধ্য হন রেফারি। তবুও থামেনি ভিনির প্রতি এমন সহিংস আচরণ। এক পর্যায়ে এই তরুণ ফরোয়ার্ড মাঠ ছাড়তে চাইলেও কোচ কার্লো আনচেলত্তির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত বদলান তিনি। তীব্র বর্ণবাদী আচরণের প্রতিবাদ করতে গিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভিনিকে। 


বিজ্ঞাপন


এদিকে তরুণ এ সেলেসাও তারকার সাথে এমন সহিংস আচরণের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন অনেক ফুটবলারই। এমনকি কিংবদন্তি ফুটবল তারকা পেলের পক্ষ থেকেও ভিনিসিয়ুসের প্রতি সহমর্মিতা জানানো হয়েছে। সোমবার সন্ধ্যায় প্রয়াত এ ফুটবলারের ভেরিফায়েড টুইটার আইডি থেকে পোস্ট করা এক বার্তায় ভিনিকে উদ্দেশ্য করে বলা হয়, ‘পেলে ফাউন্ডেশন তুমি এবং অন্যায়ের বিরুদ্ধে তোমার অবস্থানের পাশে আছে। অন্যায়ের বিরুদ্ধে কথা বলা চালিয়ে যাও, আমাদের প্রিয় খেলায় বর্ণবাদের কোনো স্থান নেই।

সেই টুইট বার্তায় আরও বলা হয়, ‘পেলে সবসময় ভিনিসিয়ুসের প্রতিভার প্রশংসা করেছেন। তাদের একে অপরকে প্রতি প্রচন্ড শ্রদ্ধা এবং ভালোবাসা ছিলো।’ 

আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর