বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

অবসর নিয়ে যা বললেন ধোনি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ মে ২০২৩, ১১:৩৫ এএম

শেয়ার করুন:

অবসর নিয়ে যা বললেন ধোনি 

রুদ্ধশ্বাস ম্যাচে গুজরাত টাইটান্সকে হারিয়ে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। শেষ বলে চার হতেই আবেগের বাঁধ ভাঙে সিএসকে ডাগআউটের। স্টেডিয়ামে ফ্যানেদেরও উচ্ছ্বাসের কোনও বাঁধ নেই। আনন্দ, উৎসব, আবেগ থাকলেও, মনের কোণে সকলেরই একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল এবার কী সেই ‘মহেন্দ্র’ক্ষণ। 

পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন, আইপিএলের ইতিহাসে সফলতম অধিনায়ক, চেন্নাইকে সফলতন ফ্র্যাঞ্চাইজি করা সব কিছুই তো হয়ে গেল। হয়তো আর কিছু সময়ের মধ্যেই অবসর ঘোষণা করবেন এমএস ধোনি। কিন্তু নাম যে তার ধোনি। নিজের বয়স, শরীর, ধকল, ফিটনেস, চোট সব কিছুর থেকে বেশি দাম দিলেন ফ্যানেদের ভালোবাসাকে। ফ্যানেদের ভালোবাসার প্রতিদান দিতে জানালেন, সম্ভব হলে, শরীর সাথ দিলে আবার ফিরতে চান তিনি।


বিজ্ঞাপন


ফাইনাল শেষে সকলের মনেই তখন একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। পুরস্কার বিতরণের সময় হর্ষ ভোগলেও সরাসরি প্রশ্নটা জিজ্ঞেস করে উঠতে পারছেন না। তখন ধোনি নিজে থেকে নেতৃত্ব দিয়ে সকলের কৌতুহলের  ঘটান। বলেন, ‘একটা উত্তর খুঁজছো তাই তো। আমার অবসর নিয়ে। যদি বাস্তব দেখি এটাই অবসর নেওয়ার সেরা সময়। এখান থেকে ক্রিকেটকে পাকাপাকিভাবে বিদায় জানাতেই পারি’

‘কিন্তু গত কয়েক মাস জুড়ে গোটা দেশ জুড়ে যে ভালোবাসা পেয়েছে তা ভোলার নয়। হৃদয়ের খুব কাছের। তবে আমার কাছে এই সুখের থেকে কঠিন চ্যালেঞ্জ হল আগামি ৯ মাস পরিশ্রম করে আরও একটা আইপিএল খেলার চেষ্টা করা। এখনও ৬-৭ মাস রয়েছে আমার কাছে ভাবার জন্য। শরীর জন্য এটা সহজ হবে না জেনেও, আমার তরফ থেকে এটাই সমর্থকদের ভালোবাসার উপহার, প্রতিদান।’

এই বয়সে এসেই পঞ্চম আইপিএল জয়কে একটু বেশি স্পেশাল হিসেবে দেখছেন মাহি। ক্যাপ্টেন কুল হলেও ফ্যানেদের ভালোবাসায় তারও যে আবেগ আছে, চোখে জল আসে সেই কথাও জানান ধোনি। সিএসকে অধিনায়ক বলেন, ‘জেতার পর ডাগআউটো যে কিছুক্ষণ মাথা নীচু করে বসেছিলাম, সেই সময় বুঝতে পেরেছিলাম আমাকে এটা উপভোগ করতে হবে।’ পঞ্চম ট্রফি জয়ের জন্য দলের সকল সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন মাহি। তবে ধোনি যে এখনই অবসর নিচ্ছেন না, আবার ফিরতে পারেন পরের আইপিএলে, ধোনির কাছ থেকে এই বার্তা ট্রফি জয়ের আনন্দকে আরও অনেকগুন বাড়িয়ে দিয়েছে সিএসকে ফ্যানেদের।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর