শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকে দেওয়া আবেদন নিষ্পত্তির নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৫:১০ পিএম

শেয়ার করুন:

কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকে দেওয়া আবেদন নিষ্পত্তির নির্দেশ

শুল্ক রেয়াত ও প্রত্যার্পণ পরিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ড. তাজুল ইসলামের বিরুদ্ধে শত শত কোটি টাকার অনিয়মের বিষয়ে দুদকে দেওয়া আবেদন নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ আবেদনটি নিষ্পত্তি না করতে দুর্নীতি দমন কমিশনের নিস্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মে) সাংবাদিক মনজুরুল বারী নয়নের জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


বিজ্ঞাপন


আজ আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসভাপতি সিনিয়র আইনজীবী মো. অজিউল্যাহ ও আজিম উদ্দিন পাটোয়ারি। তাদেরকে সহযোগিতা করেন অ্যাডভোকেট আমিনুল ইসলাম মল্লিক।

আগামী চার সপ্তাহের মধ্যে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, এবং শুল্ক রেয়াত ও প্রত্যার্পণ পরিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ড. তাজুল ইসলামকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

তাজুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা আবেদনটি নিষ্পত্তি করে আগামী ৬০ দিনের মধ্যে আদালতে একটি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তাজুল ইসলাম ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধভাবে অর্জিত শত শত কোটি টাকার সম্পত্তির বিষয়ে ঢাকা প্রতিদিনসহ বেশ কয়েকটি জাতীয় দৈনিক একাধিক রিপোর্ট প্রকাশিত হয়। এরপর তাজুল ঢাকা প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক মনজুরুল বারী নয়নকে প্রাণনাশের হুমকি দেন। এর প্রতিবাদ ও তার দুর্নীতির তদন্ত করতে স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ ক্রাইম বিপোর্টার্স এসোসিয়েশন।


বিজ্ঞাপন


এছাড়া জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনসহ দেশের বিভিন্ন জেলায় মানববন্ধন করা হয় তাজুলের বিচার চেয়ে।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর