বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

দীঘিনালায় ভারী বর্ষণে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ জুন ২০২২, ০৮:০৫ পিএম

শেয়ার করুন:

দীঘিনালায় ভারী বর্ষণে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত
ছবি: ঢাকা মেইল

খাগড়াছড়ির দীঘিনালার টানা কয়েক দিন ধরে ভারী বর্ষণে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যার আশঙ্কা রয়েছে। শনিবার (১৮ জুন) উপজেলার মেরুং, কবাখালী, বোয়ালখালী ইউনিয়নের নিম্নাঞ্চল এলাকাগুলোর রাস্তা-ঘাট বাড়ি-ঘরে পানি ঢুকতে শুরু করেছে। ভারী বৃষ্টির কারণে পাহাড় ধসেরও আতঙ্ক রয়েছে পাহাড়ের পাদদেশে বসবারত পরিবারগুলো।
 
মেরুং এলাকার বাসিন্দা, ফারুক, রোকেয়া, জাহাঙ্গীর জানান, ভারি বৃষ্টিতে সড়ক ডুবে গেছে। যোগাযোগ বিছিন্ন পথে। বিদ্যুৎ নেই। ঘরের মালামাল ঘোছানো শুরু করেছি। বাড়ি-ঘর পেলে পরিবার নিয়ে নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে হবে।


বিজ্ঞাপন


মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোছা: মাহমুদা বেগম লাকী বলেন, প্রতি বছর মেরুং ইউনিয়নের নিচু এলাকাগুলোতে পানি উঠে রাস্তাঘাট-বাড়িঘর তলিয় যায়। আষাঢ় মাসের টানা ভারি বর্ষণ ও উজান থেকে মেনে আসার পাহাড়ি ঢলে ফলে পানি বৃদ্ধি পেয়ে বন্যার আশংখা রয়েছে। তবে ঝুঁকিপূর্ণ এলাকার পরিবার গুলোকে আশ্রয় কেন্দ্রে চলে আসার জন্য নির্দেশ করা হয়েছে।


 
দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা বলেন, উপজেলায় বন্যার আশঙ্কা রয়েছে তবে ইতিমধ্যে উপজেলা প্রশাসনে পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে মাইকিং করা হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনদের আশ্রয় কেন্দ্রে আসার জন্য নির্দেশ করা হয়েছে। উপজেলা প্রশাসন দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর