মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

নতুন যেসব বাইক নিয়ে আসছে রয়েল এনফিল্ড

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৮ এএম

শেয়ার করুন:

নতুন যেসব বাইক নিয়ে আসছে রয়েল এনফিল্ড

একাধিক নতুন মোটরসাইকেল বাজারে আনতে প্রস্তুতি শুরু করেছে রয়েল এনফিল্ড। ইতোমধ্যে বাইকগুলোর পরীক্ষাও শুরু করে দিয়েছে তারা। এর মধ্যে ৩৫০ সিসি, ৪৫০ সিসি, ৬৫০ সিসি একাধিক ইঞ্জিনের বাইক থাকবে। অর্থাৎ ভবিষ্যতে বড় ইঞ্জিনের বাইক আরও বেশি দেখা যাবে তা এক প্রকার নিশ্চিত। চলতি বছরেই একটি নতুন বাইক শটগান ৬৫০ লঞ্চ করেছে সংস্থা।

royal


বিজ্ঞাপন


কী কী বাইক আনতে চলেছে রয়েল এনফিল্ড?

গোয়ান ক্লাসিক ৩৫০, স্ক্র্যাম ৪৪০, গোরিলা ৪৫০, ইন্টারসেপ্টার বিয়ার ৬৫০ এবং ক্লাসিক ৬৫০ বাইক আনতে যাচ্ছে রয়েল এনফিল্ড। পাশাপাশি বর্তমান ক্লাসিক, হান্টার এবং মিটিওর বাইকের আপডেট ভার্সনও লঞ্চ করতে পারে।

রয়েল এনফিল্ড গোরিলা ৪৫০ বাইকে থাকবে ৪৫২ সিসি ইঞ্জিন, যা হিমালয়ানেও রয়েছে। ইন্টারসেপ্টার ৬৫০ বাইকে পাওয়া যাবে আরও ভালো সাসপেনশন এবং এক্সহস্ট সিস্টেম।


বিজ্ঞাপন


royal2

বর্তমানে রাস্তায় খুব দেখা যায় ৩৫০ সিসির রয়েল এনফিল্ড ক্লাসিক। শীঘ্রই আসতে চলেছে ৬৫০ সিসির ক্লাসিক। এই বাইক শটগানকে অনুসরণ করে আসবে বলে ধারণা করা হচ্ছে। ফিচার্স ও বাইকের ইঞ্জিনের বিস্তারিত খুব শীঘ্রই প্রকাশ করবে সংস্থা।

গোয়ান ক্লাসিকের পর যে বাইকটি আসতে চলেছে তা হলো রয়েল এনফিল্ড স্ক্র্যাম ৪৪০। এতে ৪৫০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন থাকবে বলে জানা গিয়েছে। হিমালয়ানের অন্যতম বিকল্প হতে পারে এই মডেল।

royal3

কবে বাজারে আসবে এই সব বাইক?

চলতি বছর জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে বাজারে আসতে পারে কয়েকটি বাইক। বাকি বাইকগুলো আসবে ২০২৫ সালে।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর