বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

রয়েল এনফিল্ড ৪৫০ সিসির নতুন মোটরসাইকেল আনছে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৪, ১২:০৮ পিএম

শেয়ার করুন:

royal enfield new bike bd

বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান রয়েল এনফিল্ড শিগগিরই নতুন বাইক নিয়ে বাজারে হাজির হচ্ছে। নতুন মডেলের নাম হতে পারে রয়েল এনফিল্ড রোডস্টার ৪৫০। এটি একটি ৪৫০ সিসির মোটরবাইক হতে চলেছে। 

আরও পড়ুন: হিরোর পুরনো এক্সট্রিম কিনবেন নাকি নতুন এক্সট্রিম?


বিজ্ঞাপন


ক্রমবর্ধমান বাজারের কথা মাথায় রেখে রয়্যাল এনফিল্ড তার প্রোডাক্ট স্ট্রাটেজি নিয়ে নতুন করে ভাবছে এবং অনেক বেশি আক্রমণাত্মকভাবে বাজার দখলের চেষ্টা করছে। বেশ কিছু নতুন মোটরবাইক ভারতের বাজারে পরীক্ষামূলক লঞ্চ করেছে রয়েল এনফিল্ড। যার মধ্যে রয়েছে একটি ৬৫০ সিসির বাইক আর একটি ৪৫০ সিসির বাইক আসতে চলেছে বলে জানা গিয়েছে। 

ডিজাইন ও সাসপেনশন

নতুন রয়েল এনফিল্ড ৪৫০ সিসি রোডস্টার নিও-রেট্রো স্টাইলিংএর সঙ্গে আসছে বাজারে। এর আগে হান্টার ৩৫০ সিসির মডেলের সঙ্গেই এর কনসেপ্ট দেখা গিয়েছিল। এই বাইকে থাকছে একটা ট্রাডিশনাল এলইডি হেডল্যাম্প, এলইডি টেইলল্যাম্প ও এলইডি টার্ন ইন্ডিকেটর এবং একটা স্মল টেইল সেকশন। সূত্রের খবর এই মোটরসাইকেলে একটা রোটেটিং রাউন্ড ট্যাঙ্ক রয়েছে, একটা সিঙ্গল পিস সিটও রয়েছে।  

re2


বিজ্ঞাপন


রোডস্টার ৪৫০ সিসির মডেলে একটা টেলিস্কোপিক ফর্ক থাকছে, থাকছে মনোশক ও রিয়ার ইউনিট। রয়্যাল এনফিল্ডের নতুন হিমালয়ান মডেলে যেখানে ইউএসডি ফ্রন্ট ফর্ক থাকছে, সেখানে রোডস্টার মডেলে থাকছে ডিস্ক ব্রেক, ডুয়াল চ্যানেল এবিএস সিস্টেম। কিন্তু হান্টার ৩৫০ মডেলে রিয়ার টুইন শক অ্যাবসর্বার থাকছে বিশেষ ফিচার্স হিসেবে।

পাওয়ারট্রেন

রয়েল এনফিল্ড রোডস্টার ৪৫০ মডেলে একটা লিকুইড কুলড, ৪৫১ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন থাকছে। আর এটা হিমালয়ান ৩৫০ সিসির মডেলেও রয়েছে। এই ইঞ্জিনে ৪০ বিএইচপি ক্ষমতা ও ৪০ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। নতুন রোডস্টারে প্রচুর রকম অ্যাক্সেসরিজ থাকবে যেমন টপ বক্স, বার এন্ড মিরর ইত্যাদি। ১৭ ইঞ্চির অ্যালয় হুইল নিয়ে আসছে এই বাইক।

হিমালয়ান ৪৫০ সিসির মত ইন বিল্ট গুগল ম্যাপস, তার সঙ্গে ইন্সট্রুমেন্ট কনসোল থাকছে এই বাইকের মধ্যে। এটা আপনাকে একটা আরামদায়ক সিঙ্গল সিট সেট আপ দিচ্ছে, রিয়ার সেট ফুট পেগস দিচ্ছে আর তাঁর সঙ্গে লো সেট হ্যান্ডল বার, থাকছে আরও বেশি স্পোর্টি এক্সপিরিয়েন্সের জন্য। নতুন এই মোটরবাইকের নাম হতে পারে রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ যা কিনা ট্রায়াম্ফ স্পিড ৪০০-র সঙ্গে প্রতিযোগিতায় নামবে। আর এই মডেলের দাম হতে পারে ভারতে ২.৩৩ লাখ রুপি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর