images

ক্রিকেট

ডিপিএল নয় আইপিএল খেলতে যাচ্ছেন লিটন, জানা গেল সময়

স্পোর্টস ডেস্ক

০৮ এপ্রিল ২০২৩, ০৭:০৩ পিএম

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল বাংলাদেশি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসের। কিন্তু পারিবারিক কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেন সাকিব। ফলে কেকেআর শিবিরে বাংলাদেশি হিসাবে লিটন দাসই আলোচনায়। অন্যদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে এক মাত্র টেস্ট ম্যাচে ৭ উইকেটের জয়ের পর প্রশ্ন উঠে কবে কলকাতার বিমান ধরছে লিটন। অবশেষ নির্ভরযোগ্য সূত্র থেকে জানায়, রবিবার কলকাতার বিমান ধরছে টাইগার এই ওপেনার।  

আইরিশদের বিপক্ষে টেস্ট খেলা শেষ হতেই লিটন দাসের কথা ছিলো ঢাকা প্রিমিয়ার লিগের ১০ তারিখের ম্যাচ খেলেই উড়াল দিবেন ভারতে। তবে লিটনের সেই সিদ্ধান্তে পরিবর্তন এসেছে, ডিপিএলে এবার আর খেলা হচ্ছে না তার। রবিবার কলকাতার বিমানে ধরবেন তিনি।

আরও পড়ুন-দিল্লির তৃতীয় ম্যাচেও একাদশে জায়গা পাননি মুস্তাফিজ

আরও পড়ুন-লিটনকে নিয়ে সুখবর কলকাতায়!

আইপিএলে এখন পর্যন্ত ২ ম্যাচে একটি জয়ের দেখা পায় কলকাতা। অপরদিকে ১টি পরাজয়ের স্বাদ পেয়েছে কোলকাতার ফ্র্যাঞ্চাইজিটি। পাঞ্জাব কিংসের বিপক্ষে বৃষ্টি আইনে ৭ রানে হারের পর ইডেন গার্ডেন্সে নিতিশ রানার নেতৃত্বাধীন দলটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারায় ৮১ রানের বড় ব্যবধানে।

আগামীকাল কেকেআর ম্যাচ বিকাল চারটায়। আর কাল কলকাতার শিবিরে লিটন যোগ দিলেও ম্যাচে নামার সুযোগ থাকছে কম। তবে ১৪ এপ্রিল ম্যাচে নাইট শিবিরে বিবেচনায় থাকতে পারেন এই টাইগার ওপেনার। আর তাকে জায়গা করতে লড়তে হবে আফগান ক্রিকেটার গুরবাজ ও ইংলিশ ব্যাটার জেসন রয়কে।

আরও পড়ুন-উরুগুয়েকে উড়িয়ে ব্রাজিলের বড় জয় 
আরও পড়ুন-কলকাতায় পৌঁছালেন জেসন রয়, অনিশ্চিত লিটন

অন্যদিকে মে’র শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে লিটনকে। যে সিরিজ আগামী ৯ মে থেকে শুরু হয়ে চলবে ১৪ মে পর্যন্ত। তারপর গ্রুপ লিগে কেকেআরের একটি ম্যাচই বাকি থাকবে ২০ মে।