শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

কলকাতায় পৌঁছালেন জেসন রয়, অনিশ্চিত লিটন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২৩, ০৩:১৯ পিএম

শেয়ার করুন:

কলকাতায় পৌঁছালেন জেসন রয়, অনিশ্চিত লিটন

৩১ মার্চ থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬ তম আসর। যেখানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল বাংলাদেশি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসের। কিন্তু জাতীয় দলের এনওসি সমস্যা নিয়ে আইপিএলকে না করে টাইগার অলরাউন্ডার। অপরদিকে লিটন সাকিবের পথে হাটেননি, জাতীয় দলের সিরিজ শেষেই কেকেআর শিবিরে যোগ দেবার কথা বলেন। কিন্তু সাকিবের বদলে নেওয়া জেসন রয়, তার আগেই ফ্র্যাঞ্চাইজি দলটির শিবিরে পৌছে গেছে। তবে জাতীয় দলের ব্যস্ততা থাকায় এখনও কলকতার বিমান ধরতে পারেনি লিটন। অপরদিকে কেকাআর শিবিরে টাইগার ওপেনারকে নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা। 

এ নিয়ে কেকেআর তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, আহমেদাবাদে পৌঁছে গিয়েছেন ইংলিশ ওপেনার জেসন রয়। কয়েক ঘন্টার মধ্যেই তার দেখা হবে কেকেআর দলের সঙ্গে। আর তাদের এই বার্তা মনে করা হচ্ছে রয় খেলবেন গুজরাট টাইটানস দলের বিপক্ষে। সেই কারণে তাকে তাড়াতাড়ি কলকাতায় না নিয়ে সোজা আহমেদাবাদে নিয়ে গেছে তারা।


বিজ্ঞাপন


আরও পড়ুন-উরুগুয়েকে উড়িয়ে ব্রাজিলের বড় জয়

এদিকে সাকিবের কেকাআর ছেড়ে দেওয়া সিদ্ধান্তের পরই পৌনে তিন কোটি টাকা (২ কোটি ৮০ লাখ) দিয়ে ইংলিশ ক্রিকেটার জেসন রয়কে দলে নেয় শাহরুখ খানের দল। আর এ কারনে লিটনের একাদশে জায়গা নিয়ে তৈরি হয় অনিশ্চিয়তা। কারন কলকাতার হয়ে লিটনসহ আগে ব্যাটার ছিলো রহমানুল্লাহ গুরবাজ, মনদীপ সিং, নারায়ণ জগদীশান। যেখানে লিটনের সাথে একাদশে আসার লড়াইয়ে ছিলো শুধু গুরবাজ। আর সেক্ষেত্রে বর্তমান লিটনের ফর্ম আফগান ব্যাটরকে সহজে টপকে একাদশে জায়গা করার সুযোগ ছিলো লিটনের। 

কিন্তু টাইগার অলরাউন্ডার সাকিব কেকেআর না করে দিলে, তার জায়গা আনা হয় ইংল্যান্ড ব্যাটার জেসন রয়কে। এতেই কলকাতার শিবিরে লিটনকে নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা। এদিকে লিটনের থেকে বেশ এগিয়ে রয়। তাই কেকেআর শিবির চাইবে একাদশে ইংলিশ এই ব্যাটারকেই রাখতে। কারন ৩২ বছর বয়সী এ তারকা ইংল্যান্ডের হয়ে ৬৪টি-টোয়েন্টি খেলে আট ফিফটিতে ১৩৭.৬১ স্ট্রাইক রেটে করেছেন ১৫২২ রান।

আরও পড়ুন-লিটনকে নিয়ে সুখবর কলকাতায়! 


বিজ্ঞাপন


অপরদিকে লিটনের বাহিরের ফ্র্যাঞ্চাইজি লিগের অভিজ্ঞ নাই, শুধু ঘরের মাঠে এক বিপিএল। আর জাতীয় দলের হয়ে ৭০ টি-টোয়েন্টি খেলে দশ ফিফটিতে ১৩২.৪৩ স্ট্রাইক রেটে করেছেন ১৬১৭ রান। রয়ের থেকে জাতীয় দলের পরিসংখ্যানে এগিয়ে থাকলেও বিদেশের মাটিতে ফ্র্যাঞ্চাইজি খেলার অভিজ্ঞ থেকে ইংলিশ ব্যাটারকে একাদশে দেখার সুযোগ থাকবে কেকাআর ভক্তদের। আর লিটনের যদি সত্যিই একাদশে সুযোগে না হয় তাহলে তার কারন হয়ে দাঁড়াবে সাকিবের এই মৌসুমে কলকাতাকে না করা। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর