images

রাজনীতি

সকালে স্থগিত, বিকেলেই বৈধ রাঙ্গার মনোনয়ন

জেলা প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০২৩, ০৫:১১ পিএম

রংপুর-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সাবেক মহাসচিব (বর্তমানে বহিষ্কৃত) মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র সকালে স্থগিত করা হলেও বিকেলে তা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মামলাসংক্রান্ত তথ্য দাখিল না করায় শনিবার (২ ডিসেম্বর) সকালে রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত করা হয়। পরে প্রয়োজনীয় কাগজ যুক্ত করে তিনি আবার তা জমা দেন।

বিকেলে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান রাঙ্গার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। 

আরও পড়ুন

রাঙ্গাকে মনোনয়ন দিল না জাপা 

মোবাশ্বের হাসান বলেন, মসিউর রহমান রাঙ্গার চারটি মামলার তিনটি নিষ্পত্তির কাগজ রয়েছে। অপর মামলাটির কোনো কাগজপত্র দাখিল না করায় সকালে মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। পরে সেই কাগজপত্র জমা দিলে তা বৈধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে রাঙ্গার পক্ষে তার মেয়ে মালিহা তাসনিম জুই সাংবাদিকদের বলেন, ২০০৯ সালের একটি মামলা, যা পরবর্তী সময়ে নিষ্পত্তি হয়। সেই তথ্য ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে উল্লেখ করা হলেও এবারে তা উল্লেখ করা হয়নি। যার কারণে সকালে বাবার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। পরে আমরা সেই কাগজ যুক্ত করে দিই। এতে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বাবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

মসিউর রহমান রাঙ্গা এর আগে ২০০১ সালে রংপুর-১ (গংগাচড়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং পরবর্তী সময়ে ২০১৪ ও ২০১৮ সালে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে নির্বাচনে জিতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন

জাতীয় পার্টির সব পদ হারালেন রাঙ্গা 

২০১৮ সালে একই আসন থেকে পুনরায় জিতে আসার পর হন সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ। এবার রংপুর-১ আসনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন এরশাদের ভাতিজা মকবুল হোসেন আসিফ শাহরিয়ার। আর আওয়ামী লীগের নৌকা প্রতীকে লড়ছেন আইনজীবী রেজাউল করিম রাজু। রাঙ্গা ইতোমধ্যে জাতীয় পার্টি থেকে বহিষ্কার হওয়ায় এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন।

প্রতিনিধি/জেবি