শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রাঙ্গাকে মনোনয়ন দিল না জাপা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩, ০৬:১৭ পিএম

শেয়ার করুন:

রাঙ্গাকে মনোনয়ন দিল না জাপা
মসিউর রহমান রাঙ্গা। ছবি: সংগৃহীত

দলের সাবেক মহাসচিব এবং রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গাকে মনোনয়ন দেয়নি জাতীয় পার্টি। ২৮৯টি আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থীদের তালিকা ঘোষণা করা হলেও সেখানে নেই রাঙ্গার নাম।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে সংবাদ সম্মেলন জাতীয় পার্টির প্রার্থীদের মনোনয়ন তালিকা পাঠ করেন দলের মহাসচিব মজিবুল হক চুন্নু।


বিজ্ঞাপন


রাঙ্গাকে মনোনয়ন না দেওয়ার ব্যাখ্যা দিয়ে চুন্নু বলেন, তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এজন্য তাকে মনোনয়ন দেওয়া হয়নি।

আরও পড়ুন: জাতীয় পার্টির সব পদ হারালেন রাঙ্গা

জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ ও দল থেকে বহিষ্কৃত মহাসচিব মশিউর রহমান রাঙ্গার আসন রংপুর-১। এবার সেখানে প্রার্থী করা হয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা আসিফ শাহরিয়ারকে।

রাঙ্গা মনোনয়ন পাবেন না সেটা আগেই আঁচ করতে পেরেছিলেন। তিনি জানিয়েছিলেন, দলের মনোনয়ন ফরম নেননি। তবে দল তাকে মনোনয়ন দিলে লাঙ্গল প্রতীকে নির্বাচন করবেন। মনোনয়ন না পেলে স্বতন্ত্র নির্বাচন করবেন বলেও জানিয়েছেন রাঙ্গা।


বিজ্ঞাপন


আরও পড়ুন: আওয়ামী লীগে যোগদানের গুঞ্জন, যা বললেন রাঙ্গা

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর দলের চেয়ারম্যান জি এম কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেন। তবে তিনি শেষ পর্যন্ত বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে বহাল ছিলেন। তিনি রওশন এরশাদপন্থী হিসেবে পরিচিত। 

মসিউর রহমান রাঙ্গা রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য, পরিবহন মালিক সমিতির নেতা। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি। তিনি একসময় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্বও পালন করেছেন।

আরও পড়ুন: নিষেধাজ্ঞার কথা শুনে রাঙ্গা বললেন, যুক্তরাষ্ট্র যাওয়ার ইচ্ছে নেই

২০১৪ সালে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী ছিলেন তিনি। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদ জীবিত থাকাকালে ২০১৮ সালে রাঙ্গাকে দলের মহাসচিব করা হয়। ২০২১ সালের অক্টোবরে রাঙ্গাকে সরিয়ে মজিবুর রহমান চুন্নুকে মহাসচিব করা হয়।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর