শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইতিহাস গড়ে চেলসিতে মেসির বিশ্বকাপজয়ী সতীর্থ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৭ এএম

শেয়ার করুন:

ইতিহাস গড়ে চেলসিতে মেসির বিশ্বকাপজয়ী সতীর্থ

অবশেষে সব গুঞ্জনকে বুড়ো আঙুল দেখিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মিডফিল্ডার এনজো ফার্নান্দেজকে দলে ভেড়াল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে রেকর্ড ১০৬.৮ মিলিয়ন পাউন্ডে ‘দ্যা ব্লুজ’ শিবিরে পা রাখতে যাচ্ছেন মেসির এই সতীর্থ।

কাতার বিশ্বকাপ শেষে ক্লাব ফুটবল শুরু হতেই আর্জেন্টাইন এই ফুটবলারকে দলে ভেড়াতে নড়েচড়ে বসে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। তবে ম্যানইউ একটা সময় এই দৌড়ে থেমে গেলেও, এনজোকে দলে টানতে চেলসি বেশ কয়েকবার প্রস্তাব দেয় পর্তুগালের ক্লাব বেনফিকাকে। কিন্তু বারবারই সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে ক্লাবটি। অবশেষে শীতকালীন দলবদলে ইংলিশ ক্লাব চেলসিতেই পা রাখছেন এই ২২ বছর বয়সী আর্জেন্টাইন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- চোট নিয়ে মাঠ ছাড়লেন লিটন

গতকাল (মঙ্গলবার) মধ্যবর্তী দলবদলের শেষ দিনে ব্রিটিশ রেকর্ড ১২ কোটি ১০ লাখ ইউরো, (বাংলাদেশি মুদ্রায় ১৩৯৯ কোটি টাকা) বিশ্বকাপজয়ী এনজো ফার্নান্দেজকে দলে ভেড়ানোর চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায় চেলসি। দলবদলে প্রিমিয়ার লিগের কোনো ক্লাবের এটাই সর্বোচ্চ খরচের রেকর্ড।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘গার্ডিয়ান’ এক বিবৃতিতে জানায়, দলবদলের সময় শেষ হওয়ার দুই ঘণ্টা আগে এনজোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায় হয় চেলসি ও বেনফিকা। আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে ২০২২ সালে পর্তুগিজ ক্লাব বেনফিকায় যোগ দেন এনজো। সেবার ১ কোটি ইউরোয় তাকে দলে ভেড়ায় বেনফিকা। চেলসি এনজোর দলবদলের জন্য বেনফিকাকে যে টাকা দিবে, তার ২৫ শতাংশ পাবে রিভার প্লেটও। যে টাকাটা মোট ছয় কিস্তিতে পরিশোধ করবে চেলসি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- নেদারল্যান্ডস ম্যাচ নিয়ে প্রথমবার মুখ খুললেন মেসি

আলবিসেলেস্তেদের হয়ে বিশ্বকাপে দারুণ খেলা এনজোর সঙ্গে সাড়ে ৮ বছরের চুক্তি সম্পন্ন করেছে চেলসি। ২০৩১ সালে শেষ হবে এই চুক্তির মেয়াদ। বেনফিকাও এক বিবৃতি দিয়ে এনজোর ক্লাব বদলের তথ্যটি নিশ্চিত করেছে। বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এনজোই সবচেয়ে দামি খেলোয়াড়। তাছাড়াও আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে এনজো সর্বোচ্চ দামি।

এবারের দলবদলে এখন পর্যন্ত সাতজন ফুটবলার দলে ভিড়িয়েছে চেলসি। দলবদলের হিসেব অনুযায়ী, জানুয়ারির এই ট্রান্সফারে এনজোকে কেনার মধ্য দিয়ে প্রায় ৩২ কোটি ৬৫ লাখ ইউরো খরচ করল চেলসি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর