নেদারল্যান্ডস ম্যাচ নিয়ে প্রথমবার মুখ খুললেন মেসি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:২১ পিএম
নেদারল্যান্ডস ম্যাচ নিয়ে প্রথমবার মুখ খুললেন মেসি 

কাতার বিশ্বকাপের মধ্যে দিয়ে লিওনেল মেসির অবসান ঘটার সঙ্গে আর্জেন্টিনারও ৩৬ বছরের অপেক্ষার পালা শেষ হয়েছে। আর এই জয়ে দলের হয়ে বড় ভূমিকা রেখেছেন মেসি। তবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে বিতর্কের মুখে পড়েন পিএসজির এই তারকা। এছাড়া মেসির আগ্রাসী রূপও সামনে এসেছিল সেই দিন। গোল করার পর মেসি কানে হাত দিয়ে কোচ লুই ভ্যান গালকে বার্তা দিতে চেয়েছিলেন। এই সব নিয়ে অনুতপ্ত লিও।  

তবে এমন আচরণের জন্য ক্ষমা চাইলেন বিশ্ব ফুটবলের সুপারস্টার। সেই ম‍্যাচে ওরকম আচরণের জন‍্য আক্ষেপ যাচ্ছে না মেসির। বিশ্বকাপের পর প্রথম দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন ক্ষুদে জাদুকর।

আরও পড়ুন-যেমন ছিল বাংলাদেশে হাথুরুসিংহের আগের অধ্যায়

বিশ্বকাপ জয়ের প্রথম সাক্ষাৎকার দিয়েছেন মেসি। সেখানে তিনি জানিয়েছেন, 'আমি যা করেছি তা আমার পছন্দ হয়নি। যা ঘটেছে সেটি নিয়ে আমি খুশি নই। সেই সময়ের চাপ ও স্নায়ুর লড়াইয়ে এই ধরণের মুহুর্ত উঠে এসেছে। বিষয়টি খুব দ্রুত ঘটেছিল আর তাতে মানুষ যেভাবে প্রতিক্রিয়া দেওয়ার দিয়েছে। কোনও কিছুই পরিকল্পিত ছিল না, শুধু ঘটে গিয়েছে।'

অন্যদিকে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর ওয়েগহর্স্টের সাথে তর্ক নিয়ে মেসি বলেন, 'আমি এভাবেই প্রতিক্রিয়া দিয়েছি। ঐ খেলোয়াড়ের সাথে একাধিক ঘটনা ঘটেছে, চাপের মুহুর্ত ঘটেছে। আমি মিক্সড জোনে ছিলাম, আর এমনটা ঘটে গেল। আমি নিজের এই ধরণের চিত্র তুলে ধরতে চাই না। কিন্তু এমন ঘটনা হয়েই থাকে।' 

আরও পড়ুন-ম্যারাডোনার হাত থেকে বিশ্বকাপ নিতে চেয়েছিলেন মেসি

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পর নেদারল্যান্ডসের জাতীয় দলের দায়িত্ব ছেড়ে দিয়েছেন ফ্যান গল। তবে সেই ঘটনার জেরে এখনও অনুতপ্ত মেসি। অপরদিকে ফ্যান গলের শীর্ষদের হারিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ ব্যবধানে পরাজয় করে ফাইনালে পৌঁছে গিয়েছিল আর্জেন্টিনা। আর ফাইনালে রুদ্ধশ্বাস খেলায় ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লিওনেল মেসির দল। এতে ৩৬ বছর পর অধরা বিশ্বকাপের সোনালী ট্রফি জয়ের স্বাদ নিলো আর্জেন্টিনা।