সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

অভিষেকেই প্রথম বলে আউট হয়েছেন এই পাঁচ তারকা ক্রিকেটার

ফুয়াদ হাসান
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ১০:১৫ এএম

শেয়ার করুন:

অভিষেকেই প্রথম বলে আউট হয়েছেন এই পাঁচ তারকা ক্রিকেটার

অভিষেক ম্যাচে যেকোনো ক্রিকেটারের স্বপ্ন থাকে ভালো একটি ইনিংস খেলার। তবে ভাগ্যের নির্মম পরিহাসে সেই যাত্রা সবার জন্য সুখকর হয় না। অধিকাংশ সময় নার্ভাসজনিত কারণে ব্যর্থ হন তারা।

অনেক তারকা ক্রিকেটারই রয়েছেন যারা নিজেদের অভিষেক ম্যাচে প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফিরেছেন। একনজরে দেখে নেওয়া যাক, পাঁচ তারকা ক্রিকেটারের ‘গোল্ডেন ডাক’ হওয়ার আদ্যপান্ত।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বাংলাদেশ ক্রিকেটে কী আর ফিরতে পারবেন রিয়াদ?

মহেন্দ্র সিং ধোনি

২০০৪ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ভারতের সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। তবে সেই ম্যাচে প্রথম বলেই রান আউটের ফাঁদে পড়েছিলেন টিম ইন্ডিয়ার এই তারকা উইকেটরক্ষক ব্যাটার।


বিজ্ঞাপন


এরপর পাকিস্তানের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলে নিজের জাত চেনাতে শুরু করেন তিনি। ভারতের জার্সিতে ৩৫০ ম্যাচে ৫০ এরও বেশি গড়ে দশ হাজারের বেশি রান করেছেন ধোনি।

শোয়েব মালিক

ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স করে পাকিস্তানকে অসংখ্য ম্যাচ জিতিয়েছেন শোয়েব মালিক। তবে মাত্র ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা এই ক্রিকেটারের শুরুটা মোটেও ভালো ছিল না।

শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক ম্যাচেই সনাৎ জয়সুরিয়ার বলে আউট হয়ে সাজঘরে ফিরতে হয়েছিল তার।

আরও পড়ুন- বুন্দেসলিগার যে দলের গল্প রূপকথাকেও হার মানায়

ক্যামেরুন হোয়াইট

২০০৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া এই অজি ক্রিকেটার সেই ম্যাচের প্রথম বলেই আউট হয়েছিলেন। পরবর্তী সময়ে দারুণ পারফর্ম করে অস্ট্রেলিয়া দলের সহ-অধিনায়ক হয়েছিলেন তিনি।

জেসন রয়

ইংলিশদের এই তারকা ব্যাটার ২০১৫ সালে কিউইদের বিপক্ষে অভিষেক ম্যাচে ট্রেন্ট বোল্টের বলে আউট হয়ে সাজঘরে ফিরেছিলেন। তবে সেই দুঃসহ স্মৃতি ভুলে রয় এখন ইংল্যান্ড দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।

আরও পড়ুন- জনপ্রিয় ফুটবল ক্লাবগুলোর ডাকনামের পেছনে লুকিয়ে থাকা রহস্য

সুরেশ রায়না

ভারতীয় ক্রিকেটার অন্যতম সফল খেলোয়াড় ছিলেন সুরেশ রায়না। ২০০৫ সালে রায়না তার অভিষেক ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মুরালিধরনের বলে আউট হয়েছিলেন। তবে পরবর্তী সময়ে টিম ইন্ডিয়ার হয়ে ২২৬ ম্যাচে পাঁচটি সেঞ্চুরিসহ সাড়ে পাঁচ হাজারের অধিক রান করেন তিনি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর