শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাংলাদেশ ক্রিকেটে কী আর ফিরতে পারবেন রিয়াদ?

ফুয়াদ হাসান
প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ১২:৩৮ পিএম

শেয়ার করুন:

জুটি গড়ে বিদায় রিয়াদের, বিপাকে টাইগাররা 

তামিম ইকবাল, মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম। বাংলাদেশ ক্রিকেটের এই পাঁচজনকে পঞ্চপান্ডব বলেন অনেকেই। এদের মধ্যে মাশরাফি ওয়ানডে ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের সিদ্ধান্ত না নিলেও, স্বাভাবিক ভাবে বাংলাদেশের জার্সিতে তার ফেরার সম্ভাবনা খুব কম। বাকিরা এখন পর্যন্ত দেশের হয়ে খেলে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে। খেলছেন ঘরোয়া ক্রিকেটের মঞ্চেও।

এদিকে গতকাল (রোববার) অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদকে ছাড়াই আসন্ন আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নেওয়া ৩৬ বছর বয়সী মাহমুদুল্লাহ টি-টোয়েন্টি দলেও নিজের জায়গা হারিয়েছেন। এবার আইরিশদের বিপক্ষে ওয়ানডে দল থেকে বাদ পড়ায় হুমকির মুখে পড়েছে মাহমুদুল্লাহ রিয়াদের ভবিষ্যৎ।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সিদ্দিকুর রহমান: বলবয় থেকে সফল গলফার

রিয়াদের দল থেকে বাদ পড়ার প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বিষয়টিকে ‘বিশ্রাম’ বলেছেন। জানিয়েছেন, ‘আমরা রিয়াদকে বিশ্রাম দিয়েছি। নতুন ক্রিকেটারদের দেখে ওয়ানডের জন্য পুল বড় করার একটা পরিকল্পনা আছে আমাদের। সেই ভাবনা থেকেই এই সিদ্ধান্ত।’ 

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আয়ারল্যান্ড সিরিজের দলে দুই একটা পরিবর্তন আনতে চান তারা। যার কারণ হিসেবে তিনি বলেছিলেন, ভারতে অনুষ্ঠিত অক্টোবরের বিশ্বকাপ প্রস্তুতির জন্য নতুনদের ঝালিয়ে নেওয়া ও বিকল্প খেলোয়াড় প্রস্তুত রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। পাপন আরও বলেন, আয়ারল্যান্ড সিরিজে না থাকা মানে বিশ্বকাপ পরিকল্পনার বাইরে চলে যাওয়া নয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মোহাম্মদ সালাহ: মিশরীয় ফুটবলের রাজা

তবে সাম্প্রতিক সময়ে যে রিয়াদের ফর্ম খুব একটা ভালো তাও নয়। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাত্র ৭১ রান করেন তিনি। মুখ্য বিষয় হচ্ছে, গুরুত্বপূর্ণ সময়ে দলের ত্রাণকর্তা হতে পারছেন না এই ৩৭ বছর বয়সী ক্রিকেটার। এবার তাই শঙ্কা জেগেছে, তবে কি সত্যিই আর বাংলাদেশ ক্রিকেটে ফেরা হবে না রিয়াদের?

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর