বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএনপিকে মোকাবেলায় মাঠে সক্রিয় থাকবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ নভেম্বর ২০২২, ০৫:৫৬ পিএম

শেয়ার করুন:

বিএনপিকে মোকাবেলায় মাঠে সক্রিয় থাকবে আওয়ামী লীগ
সম্প্রতি ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে ব্যাপক লোক সমাগম ঘটায় দলটি। ছবি: সংগৃহীত

রাজনীতিতে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপিকে মাঠেই মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ধারাবাহিক গণসমাবেশের মাধ্যমে বিএনপি মাঠে যে শক্তি দেখাচ্ছে তা রাজনৈতিকভাবে মোকাবেলা করবে দলটি। এজন্য তারাও মাঠে সক্রিয় থাকার প্রস্তুতি নিয়েছে।

আওয়ামী লীগ নেতারা বলছেন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের যে দাবি তুলেছে বিএনপি সেটি মেনে নেওয়ার কোনো সুযোগ নেই। এক্ষেত্রে বিএনপি সরকার পতনের আন্দোলনের যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে, সেটি রাজপথে মোকাবেলা করা হবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ‘বোনাস টাইম’ কাটাচ্ছেন তারা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বিবিসিকে বলেন, বিএনপি আন্দোলন করে সরকার পতনের যে হুমকি দিচ্ছে সেটি সম্ভব হবে না। আওয়ামী লীগ যেকোনো পরিস্থিতি রাজনৈতিকভাবেই মোকাবেলা করবে। তত্ত্বাবধায়ক সরকার না হলে তারা নির্বাচনে যাবে না, তারা আন্দোলন করে সরকারের পতন ঘটাবে? একটা নির্বাচিত সরকারকে তারা আন্দোলন করে পতন ঘটাতে পারবে না। আওয়ামী লীগ এতো হালকা কোনো দল না।

আব্দুর রাজ্জাক বলেন, ‘আওয়ামী লীগ সরকারকে আন্দোলন সংগ্রাম করে কোনোদিন কেউ পতন ঘটাতে পারে নাই। কাজেই মাঠ কীভাবে দখল করতে হয়, মাঠ কীভাবে নিয়ন্ত্রণ করতে হয় -সেটা আমরা ভালোই জানি। সময় হলেই দেখবেন।’


বিজ্ঞাপন


আরও পড়ুন: স্বাধীনতা-পূর্ব ছাত্রলীগের সভাপতি-সম্পাদকরা কে কোথায়

কৃষিমন্ত্রী বলেন, ‘আমরা প্রস্তুত। আমরা যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য আগেও লড়াই সংগ্রাম করে আসছি। আগামী দিনেও ন্যায় প্রতিষ্ঠার জন্য দেশ ও মানুষের কল্যাণ মঙ্গলকে নিশ্চিত করার জন্য অবশ্যই আওয়ামী লীগের নেতাকর্মীরা সর্বোচ্চ ত্যাগের জন্য প্রস্তুত রয়েছে।’

এদিকে বিএনপির আন্দোলন কর্মসূচির বিপরীতে সরাসরি পাল্টা কর্মসূচি ঘোষণা না করলেও রাজপথে শক্তি দেখানোর কৌশল নিয়েছে আওয়ামী লীগ। তারা ইতোমধ্যে ঢাকায় যুব সমাবেশ এবং চট্টগ্রামে দলীয় মহাসমাবেশে কর্মসূচি দিয়েছে। আগামী ১১ নভেম্বর ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে যুবলীগ। এই সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলীয় প্রধান শেখ হাসিনা।

এই যুব সমাবেশে ব্যাপক লোকসমাগমের প্রস্তুতি নিয়েছে যুবলীগ। দলটির সাধারণ সম্পাদক মো. মইনুল হোসেন নিখিল বিবিসিকে বলেন, সরকারবিরোধীদের মোকাবেলায় রাজপথে শক্ত অবস্থানে থাকার প্রস্তুতি নিয়েছি আমরা। যেখানেই বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র থাকবে, জঙ্গিবাদ থাকবে, পেট্রোল হামলা হবে, মানুষের জানমাল নিয়ে ছিনিমিনি খেলবে, সেখানেই যুবলীগ তাদেরকে প্রতিহত করার জন্যে জনগণকে নিয়ে সে প্রস্তুতি আমরা ইতিমধ্যে গ্রহণ করেছি এবং সেটার জবাব আপনারা দেখতে পাবেন।

আরও পড়ুন: ঢাকা-১৩ আসন: সংসদ সদস্য হওয়ার দৌড়ে বহুজন

এদিকে তৃণমূলেও বিএনপিকে মোকাবেলার প্রস্তুতি শুরু করেছে আওয়ামী লীগ। ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ বলেন, আমরা জানি দেশি-বিদেশি অনেক ষড়যন্ত্র আছে। সামনের নির্বাচনকে সামনে রেখে। আমরা দলকে শক্তিশালী করার জন্য ইতোমধ্যেই সমস্ত ইউনিট কমপ্লিট করে জেলা সম্মেলন আমরা শেষ করেছি।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর