শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

উদ্যোক্তার সঙ্গে প্রেম করবেন যেসব কারণে

ফারদীন হক জ্যোতি
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ০১:২১ পিএম

শেয়ার করুন:

উদ্যোক্তার সঙ্গে প্রেম করবেন যেসব কারণে

জীবনযাপনের জন্য একেকজন একেক পেশা বেছে নেন। কেউ কেউ অন্য কারো অধীনে কাজ করতে বেশি পছন্দ করেন। আবার কেউ চান স্বাধীন পেশাতে নিজেদের মেধা ও শ্রম কাজে লাগাতে। নিজের কর্মসংস্থান নিজেরাই সৃষ্টি করছেন এমন মানুষদের ‘উদ্যোক্তা’ বলা হয়। 

এই উদ্যোক্তাদের ব্যক্তিগত জীবন নিয়ে সাধারণ মানুষের যেমন রয়েছে কৌতূহল ঠিক তেমনই রয়েছে বিভিন্ন ধরনের ভুল ধারণা। যারা ব্যবসা করেন অথবা যারা উদ্যোক্তামনা তাদের দেখে অনেকেই মনে করেন তারা একদমই রোমান্টিক না। অপরদিকে অনেক উদ্যোক্তাও মনে করেন তাদের জীবনে প্রেম ভালোবাসা আসলে ক্যারিয়ারে ক্ষতি হতে পারে। তাই তারা সবসময় কাজ নিয়েই নিজেদের ব্যস্ত রাখতে পছন্দ করেন। 


বিজ্ঞাপন


বেশিরভাগ মানুষই বিশ্বাস করেন যে একজন উদ্যোক্তার পথ একাই চলা উচিত। এতেই নাকি মিলবে সফলতা। তবে নেপোলিয়ন হিল মনে করেছিলেন সফল হওয়ার জন্য একজন সঙ্গী থাকা অপরিহার্য। তাহলে একজন উদ্যোক্তার জীবনের জন্য ভালো জীবনসঙ্গী থাকাটা কতটুকু গুরুত্বপূর্ণ? অথবা একজন সাধারণ মানুষের জন্য একজন উদ্যোক্তা জীবনসঙ্গী হিসেবেই বা কেমন হতে পারে! তাহলে চলুন জেনে নেওয়া যাক একজন উদ্যোক্তা জীবনসঙ্গী হিসেবে সেরা কেন- 

couple

১. জীবনের সংগ্রামগুলো সহজে বুঝতে পারে 

যিনি নিজের একটা ব‍্যবসা শুরু করেছেন তিনি জানেন জীবনের সফলতা বা ভালো কিছু প্রাপ্তির রাস্তায় ফুল বিছানো থাকে না। এই পথচলা অনেক কঠিন ও সংগ্রামের। আপনি যদি একজন উদ্যোক্তার সঙ্গে সম্পর্কে থাকেন তাহলে খুব সহজেই জীবনের সংগ্রামগুলো বুঝতে পারবেন এবং একে অপরকে সহযোগিতা করতে সক্ষম হবেন। কঠিন পরিস্থিতিগুলো অতিক্রম করা অন্যদের থেকে সহজ হবে। 


বিজ্ঞাপন


জটিল পরিস্থিতিতে বিচলিত না হলে লড়াই করার মানসিকতা থাকে একজন উদ্যোক্তার মধ্যে। এটি তারা তাদের সম্পর্ক রক্ষার ক্ষেত্রেও প্রয়োগ করে থাকে। 

couple

২. মানিয়ে চলার মানসিকতা প্রবল 

একজন উদ্যোক্তা জানে ব্যর্থতা মানেই হেরে যাওয়া নয়। অনেকসময় তাদের জীবনে অনেক অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয় যা তারা মানিয়ে নেওয়ার চেষ্টা করেন। একজন উদ্যোক্তা সঙ্গীর সীমাবদ্ধতাগুলো বুঝতে পারেন এবং তা সহজে মেনে নেন। কোথাও দেখা করতে গেলে দেরি হওয়া কিংবা পূর্ববর্তী কোনো পরিকল্পনা সময় মতন পালন না করতে পারা ইত্যাদি পরিস্থিতি তারা সহজে সামলে নেয়। আর সম্পর্ক স্বাভাবিক রাখার জন্য মানিয়ে নেওয়ার স্বভাবটি খুবই গুরুত্বপূর্ণ। 

couple

৩. তারা অন্যের স্বপ্নের সঠিক মূল্যায়ন করে 

একজন উদ্যোক্তার সঙ্গে সম্পর্কে থাকার সবচেয়ে বড় সুবিধা হলো তারা সবসময় আপনার স্বপ্নের গুরুত্ব দিবে। কারণ তারা জানে নিজের ক্যারিয়ারের পথে সফল হতে হলে প্রিয় মানুষদের সমর্থন পাওয়াটা কত গুরুত্বপূর্ণ বিষয়।

>> আরও পড়ুন: ফটোগ্রাফারের সঙ্গে প্রেম করবেন যেসব কারণে

উদ্যোক্তাদের জীবনে সব থেকে বড় অভিযোগ থাকে যে তারা সহজে কারো সমর্থন পান না। সেইজন্য তারা সবসময় অন্যের স্বপ্ন পূরণের পথে সহায়তা করতে নিজেদের সর্বোচ্চ চেষ্টা করেন। আপনিও যদি নিজের ক্যারিয়ার নিয়ে সচেতন হয়ে থাকেন তাহলে একজন উদ্যোক্তাই হবে আপনার জন্য সেরা জীবনসঙ্গী। 

couple

৪. অনুপ্রাণিত করতে সক্ষম 

একজন উদ্যোক্তা জানেন কীভাবে অন্যদের অনুপ্রাণিত করতে হয়। তিনি অবশ্যই তার সঙ্গীকে সবসময় ভালো কাজ করতে অনুপ্রাণিত করবে। যার ফলে আপনি চাইলেও নিস্তেজ হতে পারবেন না।

>> আরও পড়ুন: প্রেমিকার কান্নার জন্য দায়ী প্রেমিকের যে ৫ কথা

যেহেতু তিনি আগে থেকেই জানেন সফল হওয়ার জন্য কতটা কঠোর পরিশ্রম প্রয়োজন এবং কীভাবে কাজ করলে জীবনে ভালো কিছু করা যাবে। তাই আপনার ক্যারিয়ার ও অন্য সকল কাজে সফলতার জন্য তিনি সব সময় আপনাকে অনুপ্রাণিত করতে পারবে।

couple

৫. সময়কে রোমাঞ্চকর করতে পারেন 

একজন উদ্যোক্তার সঙ্গে সময় কাটাতে আপনার কখনোই বিরক্তবোধ করবেন না। তারা জানেন কীভাবে অন্যদের মনোযোগ ধরে রাখতে হয়। সুন্দর বাচনভঙ্গি ও কথার জাদুতে তারা আপনাকে মুগ্ধ করতে সক্ষম। যেকোনো বিষয়ে তাদের সঙ্গে আলাপ হবে দীর্ঘ এবং আকর্ষণীয়। তাই একজন উদ্যোক্তাকে জীবনসঙ্গী হিসেবে পেয়ে আপনার কখনোই বিরক্ত লাগবে না।

>> আরও পড়ুন: নববিবাহিতারা কোন প্রশ্নের উত্তর খোঁজেন গুগলে?

আপনি কি কোনো উদ্যোক্তার প্রেমে পড়েছেন? কিংবা বিয়ে করার পরিকল্পনা করেছেন? তবে এই সিদ্ধান্তটি নিয়ে একদমই ভুল করেননি। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর