শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফটোগ্রাফারের সঙ্গে প্রেম করবেন যেসব কারণে

ফারদীন হক জ্যোতি
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ০৩:৪১ পিএম

শেয়ার করুন:

ফটোগ্রাফারের সঙ্গে প্রেম করবেন যেসব কারণে

একজন মানুষের সঙ্গে সুখে থাকতে হলে অনেক বিষয় ব্যক্তিত্বের মধ্যে শুরু থেকেই থাকতে হয়। এক সঙ্গে চলতে হলে ছোট ছোট বিষয়েও বড় গুরুত্ব দিতে হয়। এতেই সম্পর্কের ভিত হয় মজবুত। 

ফটোগ্রাফি বর্তমান যুগে জনপ্রিয় একটি পেশা। একজন ফটোগ্রাফার যে শুধু ছবিই ভালো তোলেন তা কিন্তু নয় বরং তারা প্রেমিক হিসেবেও দারুণ হতে পারেন। প্রেমিক হিসেবে কেন একজন ফটোগ্রাফার সেরা? জানুন কিছু কারণ- 


বিজ্ঞাপন


photographyআপনার মন খারাপ দূর হবে সহজেই 

একজন ফটোগ্রাফার তার সঙ্গীকে সব সময় হাসাতে পারেন। তারা যখন একটা প্রাণবন্ত ছবি তুলতে যায় তখন তাদের অনেকসময় সামনে থাকা মডেলদের হাসানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করতে হয়। ফলে অন্যদের ভালো রাখার ক্ষমতা তাদের ব্যক্তিত্বের মাঝে ভালোভাবেই থাকে। পরবর্তীতে তাদের উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে তারা তাদের সঙ্গীকেও সহজেই হাসিয়ে ভালো রাখতে পারেন। সাধারণত একজন ফটোগ্রাফার আপনার মন খারাপের দিনগুলোকে হাস্যোজ্জ্বল বানাতে কখনোই ব্যর্থ হবেন না।

তারা ধৈর্য্যশীল হয়

সাধারণত একটা ক্যামেরার সেটিংস এবং লেন্সগুলি সামঞ্জস্য করার জন্য তাদের কয়েক ঘণ্টা সময় লেগে যেতে পারে। তাছাড়াও রিয়েল লাইফের ভালো ছবি তোলার জন্য ঘণ্টার পর ঘণ্টা তাদের অপেক্ষা করার প্রয়োজন হয়। তাই তারা প্রায় সমস্ত পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার ক্ষেত্রে অত্যন্ত ধৈর্যশীল। 


বিজ্ঞাপন


photographerআপনার ছবির ভান্ডার হবে পূর্ণ

আপনি যদি ছবি তুলতে পছন্দ নাও করেন তারপরও দেখবেন আপনার প্রেমিক আপনার বেশ সুন্দর সুন্দর ছবি তুলে রেখেছে। আবার আপনি যদি ছবি তুলতে পছন্দ করেন তাহলে নিশ্চিন্তেই একজন ফটোগ্রাফার আপনার জন্য হবে সেরা পছন্দ কারণ একমাত্র তিনিই আপনার নিখুঁত সব ছবি তুলে দিবেন এবং সোশ্যাল মিডিয়ায় আপলোড করার মতন প্রচুর ছবি থাকবে আপনার কাছে।

তারা সব কিছুর সৌন্দর্য দেখে সহজেই

একজন ফটোগ্রাফার খুব তুচ্ছ জিনিসেও অসামান্য সৌন্দর্য দেখতে পান এবং তা নিয়ে চিন্তা করতে পারে। ধরুন আপনি খুব ছোট একটা টিপ পরে তার সামনে এসে দাঁড়ালেন। তিনি তাতেও মুগ্ধ হবেন কারণ তারা জানেন পৃথিবীর সব কিছুর একটা নিজস্ব আকর্ষণ বা সৌন্দর্য রয়েছে। 

photographerনিজস্ব সৃজনশীলতা বৃদ্ধি পাবে

একজন ফটোগ্রাফার সাধারণত সৃজনশীল মানুষ হয়ে থাকেন। তার সঙ্গে চলতে চলতে তার সঙ্গীরও সৃজনশীলতা বৃদ্ধি পেতে থাকে। একজন মানুষ বিভিন্ন জিনিস নতুনভাবে দেখতে ও জানতে শেখে তাদের থেকে। এমন করেই একজন ফটোগ্রাফারের জীবনের সৌন্দর্য দেখার প্রবণতা ধীরে ধীরে আপনার মাঝেও চলে আসবে। আপনি বুঝতে পারবেন যে প্রতিটি ফটোগ্রাফের পিছনে কতগুলো জীবন্ত গল্প রয়েছে। 

স্মৃতি তৈরি হয়

একজন ফটোগ্রাফার স্মৃতি তৈরি করতে ভালোবাসে। তারা স্মরণীয় দিনগুলো নিজেদের ছবিতে সংরক্ষণ করতে পারেন। পরবর্তীতে তাদের এই সংগ্রহ থেকে অনেক ছবি পাওয়া সম্ভব যা আপনার সুখের কারণ হতে সক্ষম।  

photographerবেড়ানো হবে আরও রোমাঞ্চকর

একজন ফটোগ্রাফার দেশ বিদেশের বিভিন্ন জানা অজানা জায়গার সন্ধান জানে। তারা জানে কোন সময় কোথায় গেলে একটা দারুণ প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যাবে। অনেক সময় কাজের কারণেই তাদের বিভিন্ন স্থানে যেতে হয় এমন সময় আপনিও তার সফর সঙ্গী হয়ে উপভোগ করতে পারেন একটা দারুণ মনোরম সময়।

উপহার কেনা হবে সহজ

ছেলেদের জন্য উপহার কেনা অবশ্যই একটা কঠিন কাজ। তবে আপনার সঙ্গী যদি হয় একজন ফটোগ্রাফার তাহলে এই কাজটি আপনার জন্য বেশ সহজ হবে। কারণ তারা তাদের ক্যামেরার জন্য সর্বদা নতুন কিট বা লেন্সের প্রয়োজন অনুভব করে। শুধুমাত্র তাই না বরং তাদের ফটোগ্রাফির কাজে প্রয়োজন হয় এমন যেকোনো জিনিস আপনি কিনে তাদেরকে উপহার হিসেবে দিতে পারেন। এতে তিনি প্রচণ্ড আনন্দিত হবে। 

photographerমানুষের সঙ্গে মিশে যাওয়ার ক্ষমতা প্রবল

সাধারণত ফটোগ্রাফাররা বেশ সামাজিক হয়ে থাকে। তারা সহজেই বিভিন্ন মানুষের সঙ্গে মিশতে পারে ও মানুষের আপন হতে পারে। আপনি যদি স্বভাবে একটু কম সামাজিক হন তাহলে একজন ফটোগ্রাফারকে জীবন সঙ্গী হিসেবে বেছে নেওয়া আপনার জন্য সেরা সিদ্ধান্তগুলোর একটি হবে কারণ তিনি সহজেই  আপনার সাথে বন্ধু সুলভ আচরণ করবেন। এর জন্য আপনার বাড়তি কোনো কাজ করার প্রয়োজন নেই।

ফ্যাশন সচেতনতা

ফটোগ্রাফারদের যেহেতু সবসময় বর্তমান নিয়ে কাজ করতে হয় তাই তারা রুচিশীল ফ‍্যাশনের ওপর বিশেষ মনোযোগী হয়। সাধারণত তাদের পোশাক পছন্দ বেশ সুন্দর ও রুচিশীল হয়ে থাকে। যার ফলে এই বিষয়ে সচেতন করতে আপনাকে খুব বেশি ঝুঁকি নিতে হবে না।

photographerআবেগ প্রবণ 

মূলত ফটোগ্রাফাররা একটু বেশি আবেগ প্রবণ। কারণ তারা আবেগকে কাজে লাগিয়েই নতুন নতুন চিত্র আবিষ্কার করে। স্বভাবতই তারা যেহেতু বেশ আবেগ প্রবণ তাই তারা তাদের আবেগটুকু নিজেদের সম্পর্কেও প্রকাশ করে যার ফলে সম্পর্কের বন্ধন দীর্ঘস্থায়ী হয়। 

নতুন কিছু শেখার সুযোগ

আপনি যদি ফটোগ্রাফি পেশার বাইরের মানুষ হন এবং আপনার পার্টনার হয় একজন ফটোগ্রাফার তাহলে আপনি তার কাছে থেকে দারুণ সব ফটোগ্রাফির কৌশল শিখতে পারবেন। এই কৌশল আপনার ব‍্যক্তি জীবনে কাজে লাগিয়ে আপনিও হতে পারবেন সেরাদের সেরা।

লেখক পরিচয়: ফিচার লেখক

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর