মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ঢাকা

৫৭ তেও তরুণ, কী খান শাহরুখ খান?

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ১০:২২ এএম

শেয়ার করুন:

৫৭ তেও তরুণ, কী খান শাহরুখ খান?

বয়স ৫৭। তবুও টানটান দেহ তার। নির্মেদ আর পেশিবহুল চেহারায় এখনও কাঁপন তোলেন শত নারীর হৃদয়ে। বলছিলাম বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান। নিজের পরিশ্রম আর চেষ্টা যিনি ক্যারিয়ারে সফল, শারীরিক সুস্থতায়ও সফল। 

২০২৩ সালে মুক্তি পাবে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘পাঠান’। সিনেমাটির জন্য রীতিমতো কঠোর শরীরচর্চা করেছেন শাহরুখ। ওয়েট লিফটিং থেকে শুরু করে সার্কিট ট্রেনিং, কার্ডিয়ো ওয়ার্কআউট— কোনো কিছুই বাদ দেননি। 


বিজ্ঞাপন


srk

কেবল শরীরচর্চা নয়, তার সঙ্গে নজর দিয়েছিলেন ডায়েটেও। মধ্যবয়সে এসেও কীভাবে ফিট থাকেন কিং খান? দর্শক আর ফ্যানদের মনে জাগা প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি নিজেই। 

শাহরুখ খানের সবসময়ের প্রিয় খাবার ডাল। তার পাতে প্রায় প্রতিদিন থাকে ডাল আর অল্প ভাত। কী অবাক হচ্ছেন? সত্যিই অল্প পরিমাণ ভাত খান তিনি। ম্যাগনেশিয়ান, ভিটামিন বি-এর সমৃদ্ধ উৎস এটি।

srk


বিজ্ঞাপন


খাবার পাতে যদি এক টুকরো পেঁয়াজ না থাকে তবে রেগে যান খান সাহেব। তার পাতে পেঁয়াজ থাকেই। এতে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট রক্তে শর্করার মাত্রা ঠিক রাখে। 

আরও পড়ুন: ফিট থাকতে কী খান রোনালদো

সেদ্ধ ডিম খেতেও পছন্দ করেন শাহরুখ। রোজ সকালে শাহরুখের নাশতার আয়োজনে থাকে কমলালেবুর রস, ভিটামিন ট্যাবলেট আর ডিম সেদ্ধ।

srk

অনেকেই ভাবেন স্বাস্থ্য ঠিক রাখতে শাহরুখ বুঝি সারাদিন উপোস থাকেন। এই ধারণা কিন্তু একদমই ভুল। বরং শুনলে অবাক হবেন, মাসে একদিন কিং খান তন্দুরি রুটি, পাঠার মাংস আর তন্দুরি চিকেন খান। দীর্ঘ সময় শরীরচর্চা করার পর খেয়ে থাকেন প্রোটিন পাউডার। 

আরও পড়ুন: কী খেয়ে ফিট থাকেন নোরা ফাতেহি

ঘি, মাখন জাতীয় খাবার থেকে দূরে থাকেন শাহরুখ। চর্বিহীন মাংস ছাড়া মুরগী, টার্কি, মাছ, পনির ও ডিমের সাদা রাখেন খাদ্যতালিকায়। সবজি, শিমের বীজ এবং ফাইবার রয়েছে এমন খাবার রাখেন পাতে। 

srk

চিনি কিন্তু ছুঁয়েও দেখেন না খান সাহেব। এড়িয়ে চলে মিষ্টি ফলও। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর