শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফিট থাকতে কী খান রোনালদো

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২২, ০৯:২৩ এএম

শেয়ার করুন:

ফিট থাকতে কী খান রোনালদো

সুঠাম দেহের অধিকারী ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বের অন্যতম ফিট ও শক্তিশালী খেলোয়াড় তিনি। নিজেকে ফিট রাখতে নিয়মিত শরীরচর্চা করেন ৩৭ বছর বয়সী এই তারকা। ফিটনেস ট্রনিংয়ের সময় সাধারণত মোট ২৩ হাজার ৫৫ কেজি ভার উত্তোলন করেন তিনি। যা ১৬টি টয়োটো প্রিয়াস গাড়ির সমান। 

কেবল ব্যায়াম নয়, নিজেকে ফিট রাখতে খাওয়াদাওয়ার ব্যাপারেও নিয়ম মেনে চলেন সিআর৭। কী ধরনের খাদ্যাভ্যাস মেনে চলেন তিনি? চলুন জেনে নেওয়া যাক। 


বিজ্ঞাপন


ronaldoপ্রচুর পরিমাণ প্রোটিন খাওয়া 

নিয়মিত শরীরচর্চার পাশাপাশি খাদ্যতালিকায় প্রোটিন সমৃদ্ধ খাবার রাখেন রোনালদো। স্ক্র্যাম্বেল এগ, মাছ, মাংস- সবই থাকে তার খাদ্যতালিকায়। 

চিনি একদমই না 

রোনালদোর ফিটনেসের মূলমন্ত্র হলো চিনি না খাওয়া। তিনি একদমই চিনি খান না। মিষ্টি কোনো খাবার যদি খুব বেশি খেতে ইচ্ছে করে তবে মিষ্টি কোনো ফল খান।


বিজ্ঞাপন


ronaldo

স্বাস্থ্যকর খাবার গ্রহণ 

প্রতিদিনের খাদ্যতালিকায় মাছ, মাংস, ডিমের মতো প্রোটিন সমৃদ্ধ খাবার রাখার পাশাপাশি অন্যান্য স্বাস্থ্যকর খাবারও রাখেন এই তারকা। শাকসবজি, ফল, বিভিন্ন শস্য নিয়মিত খান তিনি। 

প্রচুর পানি পান 

ফিট থাকতে শরীরচর্চার পাশাপাশি পর্যাপ্ত পানি পান করাও প্রয়োজন। নিজেকে ফিট রাখতে তাই তিনি পানিতে ভরসা রাখেন। সারাদিনে প্রচুর পানি পান করেন এই তারকা। সুস্থ ও ফিট থাকতে অ্যালকোহল, চিনিযুক্ত পানীয়, সফট ড্রিংক্স এড়িয়ে চলেন রোনালদো। 

ronaldoনা খেয়ে থাকা নয়

ব্যস্ততা যতই হোক, না খেয়ে থাকেন না রোনালদো। নিয়ম করে খাবার খেতে ভুলেন না তিনি। সারা দিনে অন্তত ছয়বার খাবার খান এই খেলোয়াড়। তবে খাবারের পরিমাণ থাকে অল্প। প্রতিবারই পরিমাণমতো সুষম খাদ্য খান তিনি। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর