বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

‘টেঁটা মারামারি বন্ধ করুন, আইনজীবীদের টাকা দিতে হবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৩ পিএম

শেয়ার করুন:

‘টেঁটা মারামারি বন্ধ করুন, আইনজীবীদের টাকা দিতে হবে না’

সুখে শান্তিতে থাকতে ব্রাহ্মণবাড়িয়ার বাসিন্দাদের টেঁটা মারামারি বন্ধ করার আহ্বান জানিয়েছেন আলোচিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি বলেছেন, ‘আপনাদের মধ্যে অনেক গরিব-অসহায় মানুষ আছে, তারাও মারামারি করে জামিনের জন্য আইনজীবীদের টাকা দিয়েছেন। অনেক কষ্ট করেছেন। আপনারা যদি এই ধরনের মারামারি হানাহানি বন্ধ করেন তাহলে আদালতে যেতে হবে না, আইনজীবীদের টাকাও দিতে হবে না। আপনারা মারামারি বন্ধ করুন, সবাই সুখে শান্তিতে বসবাস করুন।’


বিজ্ঞাপন


আরও পড়ুন: শুধু মামলা করে জনস্বার্থ উদ্ধার করা মুশকিল: ব্যারিস্টার সুমন

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর মাঠে প্রীতি ফুটবল ম্যাচ শেষে উপস্থিত দর্শকদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

barister-sumanব্যারিস্টার সুমন বলেন, ‘আমি চাই না মামলার ফি বাবদ কোনো গরিব মানুষের টাকা নিতে। আমি বলে যাচ্ছি, আপনারা টেঁটা মারামারি বন্ধ করেন। আপনাদের মারামারির কারণে আদালতে মামলা হয়, আর আপনারা আইনজীবীদের লাখ লাখ টাকা ফি দেন।

সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, আজ সিলেট-বরিশালের ব্যারিস্টাররা মালেমাল হয়ে যাচ্ছে। এটি বন্ধে সবার ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।


বিজ্ঞাপন


আরও পড়ুন: যতদিন বেঁচে আছি মানুষের জন্য কাজ করব: ব্যারিস্টার সুমন

নানা সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকা ব্যারিস্টার সুমন বলেন, ‘আমি একটি ল্যান্ডক্রুজার গাড়ি নিয়ে এসেছি। আমার গাড়িটির দাম এক কোটি টাকা। এ গাড়ি কিনতে বাবা-মা ৩০ লাখ, ব্যাংক ঋণ করেছি ৫০ লাখ, আর বাকি টাকা পেয়েছি ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে টেঁটা মারামারির মামলা থেকে। এ মামলা থেকে তারা আমাকে ২০ লাখ টাকা দিয়েছে। তারা মারামারি করে আর আমি সিলেটি পোলা বসে বসে মাল বানাই।’

ব্যারিস্টার সুমন বলেন, একটি টেঁটা মারামারি মামলায় হাইকোর্টে পাঁচ লাখ টাকা খরচ হয়। এ টাকা ব্রাহ্মণবাড়িয়ার মাটি থেকে যায়। আমি চাই না কোনো গরিব মানুষের টাকা নিতে। আমি বলে যাচ্ছি, আপনারা টেঁটা মারামারি করেন বলেই আজ সিলেট-বরিশালের ব্যারিস্টাররা মালেমাল হয়ে যাচ্ছে। এটি বন্ধে সবার ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।’

আরও পড়ুন: জীবনের অর্জিত সব টাকা ফুটবলের পেছনে খরচ করেছি: ব্যারিস্টার সুমন

সুপ্রিম কোর্টের এই আইনজীবী আরও বলেন, ঢাকায় গেলে অনেকেই জিজ্ঞাসা করবে আমাকে টেঁটার মাইর খাইছি কিনা। আমি তাদের বলব, তোমরা যারা ব্রাহ্মণবাড়িয়াকে সন্দেহ করো তারা তোমাদের মাইর দিছে। আমি সিলেটি পোলা বলে গেলাম, ব্রাহ্মণবাড়িয়ার পোলা আশি টাকা তোলা।

football

খেলায় ব্যারিস্টার জাকির আহাম্মদ ফুটবল একাদশকে ২-১ গোলে হারিয়ে জয়লাভ করে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি।

আরও পড়ুন: ‘স্বভাবটা নষ্ট হয়ে গেছে’, সাকিবের ব্যাপারে ব্যারিস্টার সুমন

উল্লেখ্য, জনস্বার্থে কাজ করতে গিয়ে ব্যারিস্টার সুমন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুলের প্রসিকিউটরের পদ থেকে অব্যাহতি নেন। কাজ করছেন সমাজের হাজারও অসঙ্গতি নিয়ে। সিলেট-সুমানগঞ্জের বন্যাকবলিত মানুষের জন্য তার মানবিক কাজগুলো স্মরণীয় হয়ে থাকবে।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর