শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কারবালায় গায়ক আকবরের দাফন সম্পন্ন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৪:১৬ পিএম

শেয়ার করুন:

কারবালায় গায়ক আকবরের দাফন সম্পন্ন

যশোর কারবালা কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন কণ্ঠশিল্পী আকবর। আজ সোমবার দুপুরে ঢাকা থেকে তার লাশ যশোরের সুজলপুর গ্রামের বাড়িতে পৌঁছালে আত্মীয়-স্বজন ও প্রতিবেশিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।  

জহরবাদ শহরের ধর্মতলা মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাজা শেষে মায়ের কবরের পাশে আকবরকে সমাহিত করা হয়। তার স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘২০০৩ সাল থেকেই তিনি ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন। বছর পাঁচেক আগে কিডনির সমস্যা বেড়ে গেলে স্টেজ-শো বাদ দিতে হয় তাকে। এরপর কয়েকদফা হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে। পায়ে পচন ধরার কারণে অস্ত্রোপচার করে ডান পা কেটে ফেলতে হয়েছে।’


বিজ্ঞাপন


অক্টোবরে ঢাকার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আকবর। সেখান থেকে ১৯ অক্টোবর তাকে বাসায় নেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে বারডেমে ভর্তি করা হয়।

Akber

এর আগে রোববার (১৩ নভেম্বর) দুপুরে বারডেম হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন আকবর।

উল্লেখ্য, ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখে এই গায়কের কথা জানান। এরপর ইত্যাদি কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছর ইত্যাদিতে কিশোর কুমারের ‘একদিন পাখি উগে যায়’ গানটি আলোচনায় নিয়ে আসে আকবরকে। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও এই শিল্পীকে জনপ্রিয়তা এনে দেয়।


বিজ্ঞাপন


/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর