শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিমানের টিকিট কাউন্টার কোথায়

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৫:০৫ পিএম

শেয়ার করুন:

বিমানের টিকিট কাউন্টার কোথায়

কোথাও যেতে সাধারণত বাস, ট্রেন, লঞ্চ কিংবা বিমানে যেতে হয়। দেশের বিভিন্ন বাসস্ট্যান্ড, লঞ্চ টার্মিনাল কিংবা রেলস্টেশনে গেলেই টিকিট কাউন্টারের দেখা মিলে। সেখান থেকে সহজেই টিকিট কেটে গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করা যায়। কিন্তু বিমানের ক্ষেত্রেও কি তেমনটাই হয়? বিমানবন্দরে কি বিমানের টিকিট কাউন্টার রয়েছে? প্রশ্নগুলো অনেকের মনেই ঘুরপাক খায়। চলুন জেনে নিই বিমানের টিকিট কাউন্টার কোথায় থাকে।

এয়ারলাইন্সগুলোর টিকিট কাউন্টার


বিজ্ঞাপন


বাসস্ট্যান্ড, লঞ্চ টার্মিনাল কিংবা রেলস্টেশনের মত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রায় সবগুলো এয়ারলাইন্সের টিকিট কাউন্টার রয়েছে। সেখান থেকে খুব সহজেই টিকিট সংগ্রহ করতে পারবেন।

এছাড়া বিভিন্ন এয়ারলাইন্সের বিমানের টিকিট বিক্রির জন্য দেশের বিভিন্ন স্থানে বিক্রয় কেন্দ্র বা কাউন্টার রয়েছে। এয়ারলাইন্সগুলোর অফিসিয়াল ওয়েবসাইটে টিকিট কাউন্টারের তালিকা রয়েছে। নিকটবর্তী বিক্রয় কেন্দ্রে যেয়ে টিকিট ক্রয় করতে পারবেন।

বাস, লঞ্চ, ট্রেনে অধিকাংশ সময় অগ্রিম টিকিট কাটার প্রয়োজন হয় না। সেখানে উপস্থিত হয়ে টিকিট কেটেই চলে যাওয়ার সুযোগ রয়েছে। কিন্তু বিমানের ক্ষেত্রে তেমনটি সম্ভব নয়। কারণ, বিমানের ফ্লাইট যেমন সীমিত এবং অতিরিক্ত যাত্রী বহনের কোনো সুযোগ নেই। তাই বিমান ভ্রমণের ক্ষেত্রে ভ্রমণের কয়েকদিন আগে টিকিট নিশ্চিত করতে হয়।

airplane-ticket-onlineঅনলাইনে টিকিট কাউন্টার


বিজ্ঞাপন


বর্তমানে কাউন্টারে যেয়ে টিকিট কেনার বিষয়টি এড়িয়ে যান অনেকেই। এক্ষেত্রে তারা অনলাইনে টিকিট কেনার কাজটি করে থাকেন। সেক্ষেত্রে অতিরিক্ত চার্জ গুণতে হয়। কিন্তু এই খরচ ছাড়াও অনলাইনে টিকিট কাটার সুযোগ রয়েছে।

টিকিট বুকিংয়ের জন্য থার্ড পার্টি ওয়েবসাইট ব্যবহার করেন অনেকেই। কিন্তু সেটি না করে এয়ারলাইন্সের ওয়েবসাইট থেকেই বুকিংয়ের সুযোগ রয়েছে। তবে অনেক সময় থার্ড পার্টি ওয়েবসাইটগুলো বিভিন্ন অফার দিয়ে থাকে। সেক্ষেত্রে সেখান থেকে বুকিং দেওয়াই বুদ্ধিমানের কাজ।

travel-agentট্রাভেল এজেন্সি

কাউন্টারে যাওয়া বা অনলাইনে টিকিট কাটা যদি ঝামেলার মনে হয় তাহলে ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকিট ক্রয় করতে পারবেন। এক্ষেত্রে শুধুমাত্র টাকা এবং তথ্য দেওয়া ছাড়া কিছু করতে হবে না। ট্রাভেল এজেন্সি টিকিট কেটে তা পৌঁছে দিবে। দেশের বিভিন্ন স্থানে এমন অনেক এজেন্সি রয়েছে। এক্ষেত্রে অতিরিক্ত চার্জ গুণতে হবে। তবে অনেক সময় ক্রেতার জন্য বিভিন্ন অফার ঘোষণা করে থাকে এজেন্সিগুলো।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর