images

ক্রিকেট

পিএসএলে দল কিনছেন নাফিসা কামাল!

স্পোর্টস ডেস্ক

১৪ এপ্রিল ২০২৩, ০৫:০০ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চারবার বিপিএলের শিরোপাজয়ী দলটির কর্ণধার নাফিসা কামাল। বিপিএল জয় করে এবার গুঞ্জন উঠেছে পাকিস্তান সুপার লিগ তথা পিএসএলেও দল কিনতে আগ্রহী তিনি। 

পিএসএলে দল কেনার প্রসঙ্গে এমন সংবাদই প্রকাশ করেছে পাকিস্তানের ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান।’ বাংলাদেশি বেশ কয়েকটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, পিএসএলে ৬ দলের পরিবর্তে যে ৮ দলের কথা চলছে তাতে দল কিনতে আগ্রহ প্রকাশ করেছেন নাফিসা কামাল।

আরও পড়ুন- আইপিএলকে টেক্কা দিতে সৌদি আরবের নতুন পরিকল্পনা

জানা গেছে, পাকিস্তান লিগে আরও দুইটি দল বাড়তে পারে। তার মধ্যে একটি কেনার ইচ্ছা রয়েছে নাফিসার। যদিও পিএসএলে এখন যে দলগুলো রয়েছে, তাদের মালিকরা চাইছেন না নতুন কোনও দল আসুক। কারণ নতুন দল যোগ হলে লাভের পরিমাণ কমে যাওয়ার আশঙ্কা রয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজম শেঠি যদিও আশ্বস্ত করেছেন, দলগুলোর কোনও আর্থিক ক্ষতি হলে সেই দায়িত্ব বোর্ড নিবে।

তবে এখন পর্যন্ত পরিষ্কার নয় যে, আগামী মৌসুমে আদৌ দুইটি নতুন দল পাকিস্তান সুপার লিগে বাড়বে কিনা। উল্লেখ্য, আগামী বছর মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগের দশম পর্ব। তাই সেখানেই দুইটি দল যোগ করার আদর্শ সময় বলে মনে করা হচ্ছে। এই প্রসঙ্গে পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি জানিয়েছিলেন, শিয়ালকোট ও ফজলেবাদ থেকে দুইটি দল খেলতে পারে। নাজম শেঠি যদিও শহরের নাম বলেননি। তিনি শুধু দুইটি দল বাড়ানোর কথাই বলেছেন।

আরও পড়ুন- কলকাতা থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন লিটন

বর্তমানে পিএসএলে অংশ নিচ্ছে ৬টি করে দল। সেগুলো হলো- করাচি কিংস, পেশোয়ার জালমি, ইসলামাবাদ ইউনাইটেড, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান্স ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। সদ্য শেষ হওয়া আসরের শিরোপা উঠেছে লাহোর কালান্দার্সের ঘরে।

এফএইচ