সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

আইপিএলকে টেক্কা দিতে সৌদি আরবের নতুন পরিকল্পনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৩, ০৪:১১ পিএম

শেয়ার করুন:

আইপিএলকে টেক্কা দিতে সৌদি আরবের নতুন পরিকল্পনা

কাতারের লুসাইল স্টেডিয়ামের ৮০ হাজার দর্শকের সামনে মেসির আর্জেন্টিনাকে একদম মাটিতে নামিয়ে এনেছিল মরুর দেশটি। এবার তাদের নজর ক্রিকেটের দিকে। উপসাগরীয় অঞ্চলে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট লিগ আয়োজনের কথা ভাবছে সৌদি আরব।

সম্প্রতি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, সৌদির প্রতিনিধি দল এই বিষয়ে আইপিএলের মালিকপক্ষের সঙ্গে কথা বলেছেন। বিশ্বের সবচেয়ে ধনী টি-টোয়েন্টি লিগ চালুর পরিকল্পনা থেকেই আইপিএল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন সৌদি সরকারের প্রতিনিধি দল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেসি

সৌদি আরবের ক্রিকেটে আগ্রহী হওয়ার খবরটি নিশ্চিত করেছেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। বার্কলে বলেন, ‘আপনি যদি লক্ষ্য করেন, তাহলে দেখবেন সৌদি আরব সবকিছুর সঙ্গে জড়িত। আমি কল্পনা করতে পারি যে, ক্রিকেট এমন একটি জিনিস- যা তাদের কাছে আরও আকর্ষণীয় হবে। খেলাধুলায় তাদের অগ্রগতির পরিপ্রেক্ষিতে ক্রিকেটও সৌদি আরবের জন্য বেশ ভালো কাজ করবে। তারা খেলাধুলায় বিনিয়োগ করতে বেশ আগ্রহী।’

সাম্প্রতিক বছরগুলোতে খেলাধুলায় বিনিয়োগ করছে সৌদি আরব সরকার। ২০৩০ বিশ্বকাপের যৌথ আয়োজক হতে আন্তর্জাতিকভাবে নিজেদের ফেসভ্যালু বাড়ানোর চেষ্টা করছে মরুর দেশটি। এই প্রসঙ্গে সিডনি মর্নিং হেরাল্ড আরও জানিয়েছে, ২০৩০ সালের মধ্যে ভারতের জন্য পর্যটন আকর্ষণের কেন্দ্রবিন্দু হতে চায় সৌদি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- কলকাতা থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন লিটন

দেশটি আইসিসির সহযোগী সদস্য হলেও, ক্রিকেটের জন্য ভালো কোনও স্টেডিয়াম নেই তাদের। গত মাসে আরব নিউজকে সৌদি আরব ক্রিকেট ফেডারেশনের চেয়ারম্যান প্রিন্স সৌদ বিন মিশাল আল সৌদ বলেছেন, ‘আমরা টেকসই অবকাঠামো বানাতে চাই। এর সঙ্গে আমরা দেশকে বৈশ্বিক ক্রিকেটের কেন্দ্রবিন্দুতে পরিণত করতে দৃঢ় প্রতিজ্ঞ।’

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর