images

ক্রিকেট

পেরুকে উড়িয়ে জয়রথ ধরে রাখলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

০৭ এপ্রিল ২০২৩, ০৩:৩৫ পিএম

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার যেনো স্বর্ণযুগ চলছে। সর্বপ্রথম কোপা আমেরিকা শিরোপা এরপর ইতালিকে হারিয়ে ‘ফিনালিসিমায়’। আর ৩৬ বছর পর বিশ্বকাপের সোনালী ট্রফি ঘরে তোলা আলবিসেলেস্তেরা যেনো উড়ছে। অপরদিকে বিশ্বকাপের পর প্রীতি ম্যাচেও আলো ছড়াচ্ছে লাতিন দেশটি, ফলে ব্রাজিলকে হটিয়ে শীর্ষ স্থানে উঠেছে মেসিরা। অন্যদিকে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা নেমেছে অনুর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে। যেখনে পেরুকে ৩-০ তে হারিয়ে, টানা তিন জয়ের; জয়রথ ধরে রাখলো আলবিসেলেস্তে যুবারা। 

আজ শুক্রবার ৭ এপ্রিল সকালে এস্তাদিও জর্জ ক্যাপওয়েল স্টেডিয়ামে বাংলাদেশ সময় ৬টায় মুখোমুখি হয় আর্জেন্টাইন ও পেরু যুবরা। যেখানে ম্যাচের ১৭তম মিনিটে ক্লাউডিও ইচেভেরির গোলে এগিয়ে যায় মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। ২২তম মিনিটে ব্যবধান বাড়ান অগাস্টিন ফ্যাবিয়ান রুবার্তো। ম্যাচের ৩৭তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলীয় তৃতীয় গোল করেন ক্লাউডিও ইচেভেরি। ফলে প্রথমার্ধে ৩-০ লিড নিয়ে বিরতিতে যায় দুই দল। 

আরও পড়ুন-আবারও টাইব্রেকারে কপাল পুড়ল ব্রাজিলের

দ্বিতীয়ার্ধে দুই দলের কেউই আর গোল করতে না পারায় ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ৪-২ গোলে হারিয়েছিল ভেনেজুয়েলাকে ও দ্বিতীয় ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে পরাজিত করে।

এটি টুর্নামেন্টের ১৯তম আসর। করোনার কারণে একটি আসর পিছিয়ে যায়। তবে আয়োজক দেশের ক্ষেত্রে কোনো পরিবর্তন আনেনি কর্তপক্ষ। এ টুর্নামেন্টের সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর আর্জেন্টিনার ঘরে রয়েছে ৪টি শিরোপা। 

আরও পড়ুন-বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন মুশফিক

দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে জুনিয়র আলবিসেলেস্তেদের পরবর্তী ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে। আর্জেন্টিনা এ টুর্নামেন্টে রয়েছে গ্রুপ 'বি'তে। যেখানে তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে, ভেনেজুয়েলা, বিলিভিয়া ও পেরু।