images

ক্রিকেট

‘সাকিব না থাকায় কলকাতাকে ভোগাবে’  

স্পোর্টস ডেস্ক

০৬ এপ্রিল ২০২৩, ০৮:৩৬ পিএম

৩১ মার্চ থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম আসর। যেখানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের। কিন্তু জাতীয় দলের ব্যস্ততায় এনওসি পাননি তিনি। ফলে এমন জটিলতায় শেষমেশ আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন টাইগার অলরাউন্ডার। আর সাকিব না খেলায় বেশ ভালোভাবেই ভোগাবে কেকেআরকে, এমনটা মনে করেন সাবেক ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান।

ইএসপিএন ক্রিকইনফোর টি-টোয়েন্টি টাইম আউট অনুষ্ঠানে ইউসুফ বলেন, ‘সাকিব অনেক বড় মাপের ক্রিকেটার। তিন-চার নম্বরে ব্যাটিংয়ের পাশাপাশি চার ওভার বোলিংও করতে পারে সে। কলকাতার যে ব্যাটিং লাইনআপ, তারা আয়ার ও সাকিবের অভাবটা টের পাবে।’

আরও পড়ুন-সাকিবকে খেলাতে ‘বিশেষ প্রস্তাব’ দিয়েছিল কলকাতা
আরও পড়ুন-লিটনকে নিয়ে সুখবর কলকাতায়!

মূলত জাতীয় দলের খেলা থাকার কারণে সাকিব আইপিএলের শুরুর মতো শেষের দিকেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারতেন না। যে কারণে সাকিবের পরিবর্তে অন্য কোনো বিদেশি ক্রিকেটারকে দলে নিতে চেয়েছিল কলকাতা। সাকিবকে সেই প্রস্তাব দেওয়ার পর সাকিবও রাজি হয়ে যান।

কলকাতায় লম্বা সময় ধরে সাকিবের সতীর্থ ছিলেন ইউসুফ। নিজের বাস্তব অভিজ্ঞতা থেকেই এই কথাগুলো বলেছেন তিনি। এদিকে, সাকিবহীন কলকাতার আসর শুরু হয়েছে হার দিয়ে। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে পাঞ্জাব কিংসের কাছে ৭ রানে হেরেছে তারা। আজ রাত ৮টায় ঘরের মাঠ ইডেন গার্ডেনসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে কেকেআর।