images

রাজনীতি

বিল-ট্যাক্স আদায়ে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক

২১ ডিসেম্বর ২০২৩, ০১:০৩ পিএম

যাদের ট্যাক্স, বিল বাকি আছে তাদের বিল আদায়ে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যাদের ট্যাক্স বাকি, যাদের বিল বাকি তাদের বিল আদায় করুন। যারা লোন নিয়ে পাচার করেছে এদের তালিকা প্রস্তুত করুন। এদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক ব্রিফিংকালে এই আহ্বান জানান তিনি।

আরও পড়ুন

আন্দোলন থেকে পালানো দলের ডাকে জনগণ অসহযোগ করবে না: কাদের

সরকারের পদত্যাগের দাবিতে দেড় মাসেরও বেশি সময় ধরে অবরোধ ও হরতালের মতো কর্মসূচি দিয়ে আসা বিএনপি গতকাল সরকারের বিরুদ্ধে ‘সর্বাত্মক অসহযোগ আন্দোলনে’র ডাক দেয়। এই আন্দোলনে অংশ নিয়ে কর্মকর্তা-কর্মচারীদের নির্বাচনি দায়িত্ব পালন থেকে বিরত থাকতে বলেছে দলটি। সরকারকে কর, খাজনা এবং বিদ্যুৎ-গ্যাস-পানির বিল পরিশোধ বন্ধ করে দেওয়া এবং ব্যাংকে আমানত না রাখার আহ্বানও জানানো হয়েছে। মামলার আসামি দলীয় নেতাকর্মীদের আদালতে হাজিরা না দেওয়ার কথাও বলা হয়েছে।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সব ধরনের বিল আদায় করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যাদের ট্যাক্স বাকি, যাদের বিল বাকি তাদের বিল আদায় করুন। যারা লোন নিয়ে পাচার করেছে এদের তালিকা প্রস্তুত করুন। এদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। বাড়ি ভাড়া আদায় করতে বলছি। এদের আর কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। ট্যাক্স আদায় করতে হবে, সাজাও দিতে হবে। আমরা সেই পথে আছি।

আরও পড়ুন

একই আসনে ভোটের লড়াইয়ে আশরাফের ভাই-বোন, জমে উঠেছে প্রচারণা

তারেক রহমানকে দেশে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারেক টেমস নদীর ওপার থেকে হুমকি ধমকি দিচ্ছে। সাহস থাকলে আসুন। রিমোট কন্ট্রোল পলাতক নেতা কী করে নেতৃত্ব দেবে। মানুষকে মোকাবেলা করুক। জেলে যাওয়ার সাহস অর্জন করুক। রিমোট কন্ট্রোল নেতাকে কখনোই মানুষ আস্থায় নেয় না।

বিএনপি নেতা মঈন খানের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, মঈন খান স্বপ্ন দেখেছেন নির্বাচনের পর সরকার পাঁচ দিনও টিকবে না। ইনশাআল্লাহ পাঁচ বছর টিকবে। শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা। জীবনেও বঙ্গবন্ধু আপস করে নাই। তার কন্যার অভিধানেও আপস শব্দ নেই।

কারই/এমআর