শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

আন্দোলন থেকে পালানো দলের ডাকে জনগণ অসহযোগ করবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩, ১২:২৫ পিএম

শেয়ার করুন:

আন্দোলন থেকে পালানো দলের ডাকে জনগণ অসহযোগ করবে না: কাদের

আন্দোলনের মাঠ থেকে পালিয়ে থাকা দলের ডাকে জনগণ অসহযোগ করবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


ওবায়দুল কাদের বলেন, যারা আন্দোলন থেকে পালিয়ে গেছে তারা এখন অসহযোগের ডাক দিয়েছে। জনগণ বিএনপির ডাকে অসহযোগ করবে না। জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে।

সরকারের পদত্যাগের দাবিতে দেড় মাসেরও বেশি সময় ধরে অবরোধ ও হরতালের মতো কর্মসূচি দিয়ে আসা বিএনপি গতকাল সরকারের বিরুদ্ধে ‘সর্বাত্মক অসহযোগ আন্দোলনে’র ডাক দেয়।

আরও পড়ুন

একই আসনে ভোটের লড়াইয়ে আশরাফের ভাই-বোন, জমে উঠেছে প্রচারণা

এই আন্দোলনে অংশ নিয়ে কর্মকর্তা-কর্মচারীদের নির্বাচনি দায়িত্ব পালন থেকে বিরত থাকতে বলেছে দলটি। সরকারকে কর, খাজনা এবং বিদ্যুৎ-গ্যাস-পানির বিল পরিশোধ বন্ধ করে দেওয়া এবং ব্যাংকে আমানত না রাখার আহ্বানও জানানো হয়েছে। মামলার আসামি দলীয় নেতাকর্মীদের আদালতে হাজিরা না দেওয়ার কথাও বলা হয়েছে।


বিজ্ঞাপন


বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এসব আহ্বান জানান। রিজভী বলেছিলেন- ‘নাগরিকের অধিকার প্রতিষ্ঠার স্বার্থে আজ থেকে ফ্যাসিস্ট হাসিনার অবৈধ সরকারকে সব ধরনের অসহযোগিতা শুরু করার বিকল্প নেই। এই মুহূর্ত থেকে এই অবৈধ সরকারকে সহযোগিতা না করার জন্য প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং দেশপ্রেমিক জনগণের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।’

আরও পড়ুন

স্বতন্ত্র প্রার্থীদের ব্যাপারে দলের অবস্থান জানালেন কাদের

বিএনপির এমন কর্মসূচি ঘোষণার সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে টুকটাক সমস্যা হয়েই থাকে, মেজর কোনো প্রবলেম হয়নি। মোটামুটি ঠিকই আছে। যারা আন্দোলন করতে গিয়ে পালিয়ে গেছে। উঁচু গলায় বলতেন শেখ হাসিনা পালিয়ে যাচ্ছে, তাদের নেতারা পালিয়ে যাচ্ছে, এমনকি অলিগলি খুঁজছে। দেখা গেল ২৮ তারিখে কী যে দৌড়। এখানে পড়ে, ওখানে গিয়ে পড়ে। এই পলাতক দল আবার অসহযোগ আন্দোলন করবে?

সেতুমন্ত্রী বলেন, ‘যে দল পালিয়ে গেল, সে দল অসহযোগ আন্দোলন করবে? জনগণ তাদের বিরুদ্ধেই অসহযোগ শুরু হয়েছে। তার প্রমাণ বাংলাদেশের হাটবাজার, দোকানপাটে জীবনযাত্রা স্বাভাবিক। এর অর্থ তাদের ডাকে জনগণ সাড়া দেয়নি। যত অগ্নিসন্ত্রাস করছে, ট্রেনে আগুন দিচ্ছে, বাস পোড়াচ্ছে ততই জনগণের বিভিন্ন কর্মক্ষেত্রে উপস্থিত স্বাভাবিক।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর