images

জাতীয়

ডিপিডিসির নতুন দুই সাবস্টেশন চালু

নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর ২০২৩, ০৪:৩৩ পিএম

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) নবনির্মিত আদাবর ৩৩/১১কেভি ও মান্ডা ৩৩/১১কেভি জিআইএস সাবস্টেশন চালু করা হয়েছে। 

মঙ্গলবার (২৮ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে এই দুই সাবস্টেশন উদ্বোধন করা হয়। নবনির্মিত সাবস্টেশন দুটি চালু করার মাধ্যমে ডিপিডিসির নিবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ বিতরণের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে।

“ডিপিডিসি’র আওতাধীন এলাকায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সম্প্রসারণ এবং শক্তিশালীকরণ” শীর্ষক প্রকল্পের অন্তর্ভুক্ত আদাবর ৩৩/১১কেভি ও মান্ডা ৩৩/১১ কেভি জিআইএস সাবস্টেশন চালুকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ও ডিপিডিসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, বিপিএএ।

আরও পড়ুন

ভুটানে বাংলাদেশ দূতাবাস ভবনের নির্মাণকাজ শুরু

২০১৬ সালের ১৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চীনের রাষ্ট্রপতি শি জিন পিংয়ের উপস্থিতিতে প্রকল্পটির চুক্তি সম্পাদিত হয়। যার ধারাবাহিকতায় হাতে নেওয়া হয় “ডিপিডিসি’র আওতাধীন এলাকায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সম্প্রসারণ এবং শক্তিশালীকরণ” শীর্ষক প্রকল্প। চীনের টিবিইএ কোম্পানি লিমিটেড ঠিকাদার হিসেবে এ প্রকল্প বাস্তবায়ন করছে। ২০২৬ সালের মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে।

প্রধান অতিথি হাবিবুর রহমান, তার বক্তব্যে বিদ্যুৎ ব্যবস্থাপনার ক্ষেত্রে ডিপিডিসির কর্মকাণ্ডের প্রশংসা করেন এবং নির্ধারিত সময়ের মধ্যে গুণগত মান বজায় রেখে প্রকল্পের কাজ সমাপ্ত করার জন্য সকলকে সচেষ্ট থাকার জন্য আহ্বান জানান।

আরও পড়ুন

সুন্দরবনে নৌযান বিকল, ৯৯৯ এ কলে উদ্ধার ১৯ পর্যটক

ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিবিইএ কোম্পানি লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট Jackie Chen Dong (জ্যাকি চেন ডন)। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ডিপিডিসি’র নির্বাহী পরিচালক (আইসিটি অ্যান্ড প্রকিউরমেন্ট) ও প্রকল্প পরিচালক আবদুল্লাহ নোমান।

অনুষ্ঠানে ডিপিডিসির নির্বাহী পরিচালক, প্রধান প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিএই/এমএইচএম