বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সুন্দরবনে নৌযান বিকল, ৯৯৯ এ কলে উদ্ধার ১৯ পর্যটক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩, ০৪:২১ পিএম

শেয়ার করুন:

সুন্দরবনে নৌযান বিকল, ৯৯৯ এ কলে উদ্ধার ১৯ পর্যটক
জাতীয় জরুরি সেবা ৯৯৯

সুন্দরবনের ভেতরে ১৯ পর্যটক বেড়াতে গিয়েছিলেন। কিন্তু ফেরার সময় তাদের বহনকারী নৌযানটি বিকল হয়ে যায়। ফলে তারা কোনোভাবেই ফিরতে পারছিল না। অবশেষে তাদের একজন ফোন করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ। এ খবর পেয়ে বন বিভাগের একটি টিম ঘটনাস্থলে ছুটে গিয়ে তাদের উদ্ধার করে।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে সুন্দরবনের আম্বারিয়া পয়েন্ট কোকিলমনি ফরেস্ট রেঞ্জের মরজাত নদীর আগুনজ্বালা মুখে এ ঘটনা ঘটে। 


বিজ্ঞাপন


মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ট্রিপল নাইনের পরিদর্শক আনোয়ার সাত্তার।

আরও পড়ুন

ছিনিয়ে নেওয়া ট্রাক উদ্ধার হলো ৯৯৯ এ কলে

তিনি জানান, সোমবার বিকেলে উৎসব মুখর রায় নামে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তারা ১৯ জন পূণ্যার্থী দুবলার চরে রাসমেলায় গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে তাদের নৌযানের ইঞ্জিন বিকল হয়ে যায়। এখন তাদের নৌযান নদীতে বিকল অবস্থায় ভাসমান রয়েছে। যে অবস্থানে তারা রয়েছেন সেখানে কারো কাছ থেকে উদ্ধার সহায়তা পাওয়া সহজ নয়। তিনি ৯৯৯ নম্বরে ফোন করে তাদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। 

আনোয়ার সাত্তার আরও জানান, কলটি পাওয়ার পর কনস্টেবল প্রিন্স তাৎক্ষণিকভাবে নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ, বাগেরহাটের চাঁদপাই নৌ থানা এবং বনবিভাগ রেঞ্জ অফিসে জানান এবং দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য বলেন। পরে সেই এলাকার নৌ পুলিশের এসআই আনিসুর রহমান উদ্ধারের চেষ্টা চালান। এছাড়াও সংবাদ পেয়ে বনবিভাগের একটি  উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে বিকল নৌযান থেকে ১৯ জনকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেয়। বনবিভাগ উদ্ধারকারী দলের নেতৃত্ব দেওয়া ফরেস্ট অফিসার জনাব আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করেন।


বিজ্ঞাপন


এমআইকে/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর