images

আন্তর্জাতিক

পাকিস্তানে বন্দুকধারীর হামলায় এক খ্রিস্টান যাজক আহত 

আন্তর্জাতিক ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪৭ পিএম

পাকিস্তানের ফয়সালাবাদ তহসিলের আড্ডা খানোয়ানার কাছে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় একজন খ্রিস্টান ধর্মযাজক আহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যমগুলো এ তথ্য দিয়েছে।

ফাদার ইলিয়াজার সিধু নামের ওই খ্রিস্টান যাজক জরানওয়ালা তেহসিলের মায়ং-সাং নাসার্থ গির্জায় কাজ করেন। কথিত ব্লাসফেমির পরে বেশ কয়েকটি গির্জা ভাংচুর করার কয়েক দিন পরে তার ওপর হামলা হয়।

তিনি রোববার আক্রমণের শিকার হন এবং সোমবার তার হাতে একটি ড্রেসিং দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। মূলত, গুলিবিদ্ধ হয়ে তার শরীরে গভীর ক্ষত হয়।

আরও পড়ুন: গিলগিট-বালটিস্তানে বাড়ছে বিক্ষোভ

পুলিশ তার অভিযোগের ভিত্তিতে পাকিস্তান দণ্ডবিধির ৩২৪ (খুনের চেষ্টা) এবং ৩৪ (সাধারণ উদ্দেশ্য) ধারায় অজ্ঞাত সন্দেহভাজনদের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করেছে।

এ বিষয়ে ওই খ্রিস্টান পুরোহিত বলেছিলেন, তিনি ২৮ আগস্ট গির্জায় প্রার্থনার নেতৃত্ব দিচ্ছিলেন, তখন কেউ ওই উপাসনালয়ের দেওয়ালে তার বিরুদ্ধে আপত্তিকর ধর্মীয় স্লোগান লিখেছিল।

তিনি আরও বলেন, তিনি পুলিশের কাছে যাওয়ার পরে দেওয়ালটি চুনকাম করা হয়েছিল।

আরও পড়ুন: পাকিস্তানে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে সৌদি: প্রধানমন্ত্রী কাকার

ফাদার ইলিয়াজার সিধু জানান, কয়েক দিন আগে তিনি তার ছেলেকে স্কুলে নামাতে যাওয়ার সময় একদল লোক তাকে বাধা দেয়। এছাড়া চার্চের দেওয়াল থেকে আপত্তিকর স্লোগান মুছে দিলে তাকে হত্যার হুমকি দেয় তারা।

তিনি বলেন, রোববার সন্ধ্যায় তিনি যখন বাড়ি ফিরছিলেন, তখন অজ্ঞাতপরিচয় একজন এসে সেম নল্লা এলাকার কাছে তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়।

পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

সূত্র : ডেইলি পাকিস্তান

এমইউ