images

সারাদেশ / শিক্ষা

স্ত্রীর মামলায় জেল হাজতে ইবি শিক্ষক সঞ্জয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৯ আগস্ট ২০২৪, ০৮:৩০ পিএম

স্ত্রীর জয়া সাহার করা নারী ও শিশু নির্যাতন মামলায় জেল হাজতে পাঠানো হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক ড. সঞ্জয় কুমার সরকারকে। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) নাটোর জজ কোর্ট বিচারক মোহাম্মদ আব্দুর রহিম তার জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। 

আরও পড়ুন: ইবিতে জন্মাষ্টমী পালিত

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান এ বিষয়টি জানিয়েছেন। 

তিনি বলেন, জয়া সাহার অভিযোগের তদন্ত করেন একজন ম্যাজিস্ট্রেট। তদন্ত প্রতিবেদন বাদীর পক্ষে গেলে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। পরে আসামি মীমাংসার শর্তে আদালত থেকে অস্থায়ী জামিন নেন। কিন্তু মীমাংসা না হওয়ায় আসামি আদালতে হাজিরা দিলে বিচারক শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ বিষয়ে মামলার বাদী জয়া সাহা বলেন, তার স্বামী সঞ্জয় কুমার তাকে যৌতুকের জন্য মারধর করতেন। এ কারণে আদালতে মামলা করেন তিনি।

আরও পড়ুন: শিক্ষার্থীদের ওপর আনসারের হামলার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ

জয়া সাহা গত ৪ জুন বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলন করে স্বামীর বিরুদ্ধে যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগ করেন। এছাড়া উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টর ও রেজিস্ট্রার দপ্তরে লিখিত অভিযোগ দেন। অভিযোগে বলা হয়, বিয়ের পর থেকেই সঞ্জয় তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছেন এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর নির্যাতনের মাত্রা বেড়ে যায়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, সর্বশেষ ২০২৩ সালের ২৪ জুন তাকে বাবার বাড়িতে রেখে আসেন এবং ১০ লাখ টাকা দাবি করেন। এ ঘটনায় জয়া আদালতে মামলা করেন।

এর আগে ২০১৮ সালে সঞ্জয়ের বিরুদ্ধে তারই বিভাগের এক ছাত্রীকে নিপীড়ন ও হত্যার হুমকির অভিযোগ ওঠে। তদন্তে ছাত্রীর মানসিক অবস্থার অবনতি হয় বলে উল্লেখ করা হয়েছিল।

প্রতিনিধি/ এমইউ