শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

শিক্ষার্থীদের ওপর আনসারের হামলার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৪, ১২:৫১ পিএম

শেয়ার করুন:

শিক্ষার্থীদের ওপর আনসারের হামলার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ 

আনসার সদস্যদের সচিবালয় ঘেরাও এবং শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে প্রতিটি আবাসিক হল থেকে আলাদা আলাদা বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরের সামনে একত্রিত হতে দেখা যায় তাদের। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: ত্রাণ পরিবহনের বাস না দেওয়ায় নজরুল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ  

এ সময় ‘আনসারের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও', 'এতো সাহস পেলি কই, আনসার তুই গেলি কই', 'একশন টু একশন, ডাইরেক্ট একশন', 'স্বৈরাচারের বিরুদ্ধে, ডাইরেক্ট একশন', 'সন্ত্রাসীদের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও' এমন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। 

রাবি শিক্ষার্থী সিফাত উল্লাহ বলেন, মাত্র ২০দিন হলো ফ্যাসিস্ট সরকার দেশ থেকে বিদায় নিয়েছে। দেশ গোছাতে কয়েক দিন সময় তো লাগবেই। কিন্তু আনসার বাহিনী এ ভয়াবহ বন্যায় তাদের দাবি নিয়ে গত কয়েক দিন ধরে যা করছে, তা কোনো ভাবেই কাম্য না। আমার মনে হয় আওয়ামী লীগের ষড়যন্ত্রে তারা এ কাজে লিপ্ত হয়েছে। শিক্ষার্থীদের গায়ে পর্যন্ত হাত তুলেছে এবং গুলি চালিয়েছে। বড় শক্তি না থাকলে এতো সাহস পাওয়ার কথা না।

আরও পড়ুন: পাহাড়ের প্রথম ম্রো নারী ডাক্তার সংচাং


বিজ্ঞাপন


আবির নামের এক শিক্ষার্থী বলেন, আমাদের অন্তর্বর্তীকালীন সরকারকে নতুন নিয়ম করতে হবে। পরবর্তী নির্দেশনা দেওয়ার আগ পর্যন্ত সচিবালয় ও প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সব ধরনের বিক্ষোভ মিছিল, সমাবেশ, শোভাযাত্রা নিষিদ্ধ করা হোক। কারণ এই সংকটকালীন মুহূর্তে তাদের কাজে সহযোগিতা করা প্রয়োজন। 

এ সময় প্রায় এক হাজার শিক্ষার্থী এ বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর