images

সারাদেশ / শিক্ষা

পুলিশি বাধায় মার্চ ফর জাস্টিস কর্মসূচি পণ্ড, আটক ১৪

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০১ আগস্ট ২০২৪, ০৮:৪৪ এএম

পুলিশি বাধায় পণ্ড হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের পূর্বঘোষিত 'মার্চ ফর জাস্টিস' কর্মসূচি। এ সময় ১৪ জনকে আটক করা হয়।
 
বুধবার (৩১ জুলাই) কর্মসূচিস্থল কুষ্টিয়া কোর্ট এলাকাসহ শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আরও পড়ুন: কোটাবিরোধী সহিংসতায় নিহত ইমতিয়াজের লাশ যাচ্ছে যশোরে

আটকদের মধ্যে ১১ জন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এবং বাকি তিনজন কুষ্টিয়া সরকারি কলেজের শিক্ষার্থী। এ সময় আন্দলোনকারী সন্দেহে ১৪ শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুর আড়াইটায় কুষ্টিয়া ডিসি কোর্ট চত্বরে শিক্ষক-শিক্ষার্থী ও আইনজীবীসহ সব পেশাজীবী নাগরিকদের উপস্থিতিতে পদযাত্রা শুরুর কথা ছিল। এ কর্মসূচিকে ঘিরে আদালত চত্বরে এবং সব প্রবেশপথে পুলিশ, বিজিবি ও র‍্যাবের সদস্য মোতায়েন করা হয়। এ সময় আন্দোলনকারী সন্দেহে আইনজীবীদের চেম্বার ও দোকান থেকে শিক্ষার্থীদের খুঁজে খুঁজে বের করে দেন পুলিশ সদস্যরা। পরে বিভিন্ন এলাকা থেকে ১৪ শিক্ষার্থীকে আটক করা হয়।

আরও পড়ুন: বগুড়ায় শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি  

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী বলেন, নাশকতাকারী সন্দেহে শহরের বিভিন্ন স্থান থেকে ১৪ জনকে আটক করা হয়েছে। যাচাই-বাছাই শেষে কারও বিরুদ্ধে নাশকতার প্রমাণ পেলে তাদের গ্রেফতার দেখানো হবে। অন্যথায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হবে।

প্রতিনিধি/ এমইউ