images

সারাদেশ

মীরসরাইয়ের বিপণিবিতানে আগুন

উপজেলা প্রতিনিধি

১৫ জুন ২০২৪, ০৫:০৭ পিএম

চট্টগ্রামের মীরসরাইয়ের বারইয়ারহাট পৌর বাজারের গ্রীন টাওয়ার নামের একটি বিপণিবিতানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলে ভয়াবহ ক্ষতি থেকে রক্ষা পায় ব্যাংক-বিমাসহ শতাধিক বাণিজ্যিক প্রতিষ্ঠান।

শনিবার (১৫ জুন) বেলা ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আরও পড়ুন: বাঘাইছড়িতে বজ্রপাতে বাড়ি পুড়ে ছাই

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বেলা ১২টার দিকে এনআরবিসি ব্যাংকের একটি এসি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে ভবনের দ্বিতীয় তলার ভিশন ইলেকট্রনিক্স শো-রুম মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে বারইয়ারহাট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মীরা ও স্থানীয়রা এসে মাত্র ৩০ মিনিট সময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

গ্রীন টাওয়ারের পরিচালক সৈয়দ আলীম উদ্দিন বলেন, এরআরবিসি ব্যাংকের একটি এসি বিস্ফোরিত হয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ভিশন ইলেকট্রনিক্স শো-রুমের প্রায় পাঁচ লাখ টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়।

আরও পড়ুন: ঝিনাইদহে নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়ি-ঘর ভাঙচুর

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে এলেও বারইয়ারহাট-বড়দারোগারহাট রুটে চলাচলকারী সেইফ লাইন পরিবহনের যানজটের কারণে একটু বিঘ্ন ঘটেছে।

বারইয়ারহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, ঘটনার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে পৌঁছে দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। এতে ভয়াবহ ক্ষতির মুখ থেকে অসংখ্য প্রতিষ্ঠান রক্ষা পায়। তবে তদন্তের আগে আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু বলা যাবে না।

প্রতিনিধি/ এমইউ