বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

জোকোভিচকে আমেরিকায় ঢুকতে বাধা, বাইডেনের হস্তক্ষেপ দাবি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ মার্চ ২০২৩, ০৯:৫১ এএম

শেয়ার করুন:

জোকোভিচকে আমেরিকায় ঢুকতে বাধা, বাইডেনের হস্তক্ষেপ দাবি

করোনার টিকা না দেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনের গত আসরে খেলা হয়নি জোকারের। অংশ নিতে পারেননি ইউএস ওপেনেও। এই মাসে মিয়ামি ওপেন ও ইন্ডিয়ান ওপেন প্রতিযোগিতা রয়েছে আমেরিকায়। সেখানে খেলার জন্য যেতে চান জোকোভিচ। তবে হোমল্যান্ড পুলিশ তাকে আমেরিকায় ঢুকতে বাধা দিচ্ছে।

গত শুক্রবার ইউএস ওপেন এক টুইটারে জানায়, ‘আমেরিকার টেনিস সংস্থা ও ইউএস ওপেন আশা করছে যে, জোকোভিচ আমেরিকায় ঢুকতে পারবে এবং খেলতে পারবে। সমর্থকরা তাকে ইন্ডিয়ান ওপেন ও মিয়ামিতে খেলতে দেখতে পারবে।’


বিজ্ঞাপন


আরও পড়ুন- ওয়াইড ও নো বলে রিভিউ নেওয়ার সুযোগ

জোকোভিচের আমেরিকায় প্রবেশের বিষয়ে ফ্লোরিডার স্টেট সেনেটর রিক স্কট আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে অনুরোধ করেছেন। তিনি টুইটারে জানিয়েছেন, হোমল্যান্ড সিকিউরিটি করোনার টিকা না থাকার ফলে জোকোভিচকে আমেরিকায় ঢুকতে দেওয়ার অনুরোধ প্রত্যাখ্যান করেছে। স্কট আরও জানিয়েছেন, তিনি রাষ্ট্রপতি জো বাইডেনকে বিষয়টিতে হস্তক্ষেপ করার অনুরোধ করেছেন এবং জোকোভিচ যেন আমেরিকায় এসে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে, সেই বিষয়টিও দেখার অনুরোধ জানিয়েছেন।

যারা করোনার টিকে নেননি তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে এখন পর্যন্ত নিষেধাজ্ঞা রয়েছে। গত সপ্তাহে জোকোভিচ জানিয়েছিলেন, তিনি উত্তর আমেরিকায় প্রবেশ করতে একটি বিশেষ অনুমতির জন্য আবেদন করেছিলেন, যাতে তিনি ইন্ডিয়ান ওয়েলস ও মিয়ামি ওপেনে অংশগ্রহণ করতে পারেন। তবে তাকে অনুমতি দেওয়া হচ্ছে না।


বিজ্ঞাপন


আরও পড়ুন- দলের ব্যর্থতায় শোয়েবের সঙ্গে ঝামেলায় জড়ালেন ওয়াসিম

ইন্ডিয়ান ওপেনের আগে এই নিয়ম উঠে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই ধারণা করা হচ্ছে, এই বছরও হয়তো আমেরিকায় খেলতে দেখা যাবে না জোকারকে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর