শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

ওয়াইড ও নো বলে রিভিউ নেওয়ার সুযোগ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ মার্চ ২০২৩, ০৭:৩৭ এএম

শেয়ার করুন:

ওয়াইড ও নো বলে রিভিউ নেওয়ার সুযোগ 

প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে আম্পায়ারের যেকোনো সিদ্ধান্তে রিভিউ নেওয়ার ক্ষমতা দেয়া হচ্ছে ক্রিকেটারদের। এরই ধারাবাহিকতায় ‘ওয়াইড’ ও ‘নো বল’ বিষয়ে আম্পায়ারের সিদ্ধান্তে চ্যালেঞ্জ নিতে পারবেন খেলোয়াড়েরা।

ইতিমধ্যে চলতি উইমেন্স প্রিমিয়ার লিগে (ডব্লিউপিএল) ওয়াইড ও নো বলে রিভিউ নেওয়ার ব্যবস্থা চালু করা হয়েছে। তাছাড়াও ছেলেদের আইপিএলের আসন্ন ১৪তম আসর থেকে এই সিদ্ধান্তটি কার্যকর হবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বার্সার সঙ্গে ব্যবধান কমানোর ম্যাচে রিয়ালের ড্র

এই প্রসঙ্গে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো এক বিবৃতিতে জানিয়েছে, ‘একজন ক্রিকেটার অন-ফিল্ড আম্পায়ারের ওয়াইড কিংবা নো বলের সিদ্ধান্তে রিভিউ করার জন্য আবেদন জানাতে পারবেন।’

তবে নতুন এই নিয়ম অনুযায়ী, ওয়াইড ও নো বলের সিদ্ধান্তে চ্যালেঞ্জ জানানোর জন্য বাড়তি রিভিউ পাবে না দলগুলো। আগের মতোই প্রতিটি দল এক ইনিংসে দুইটি করে রিভিউ নেওয়ার সুযোগ পাবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ম্যানচেস্টার ইউনাইটেডকে গোলবন্যায় ভাসাল লিভারপুল

সম্প্রতি পর্দা ওঠা উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ান্স ও গুজরাট টাইটান্সের মধ্যকার ম্যাচে এমন রিভিউয়ের ঘটনা দেখা গেছে। মুম্বাইয়ের স্পিনার সায়কা ইসহাকের বল ওয়াইড ডাকেন আম্পায়ার। পরে সেই বলে রিভিউ নিলে দেখা যায়, সেটি ব্যাটার মনিকা প্যাটেলের গ্লাভসে লেগেছে। পরবর্তীতে সেই সিদ্ধান্তে পরিবর্তন আনেন আম্পায়ার।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর