বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বর্ণাঢ্য টেনিস ক্যারিয়ারের ইতি টানলেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৪৯ পিএম

শেয়ার করুন:

বর্ণাঢ্য টেনিস ক্যারিয়ারের ইতি টানলেন সানিয়া মির্জা

শেষটা রঙিন হলো না সানিয়া মির্জার। দুবাইতে অনুষ্ঠিত ডিউটি ফ্রি টেনিস প্রতিযোগিতার প্রথম রাউন্ডেই বাদ পড়লেন এই ভারতীয় টেনিস সুন্দরী। এর মধ্য দিয়েই শেষ হল সানিয়ার দুই দশকের বর্ণিল টেনিস ক্যারিয়ার।

বেশ আগেই দুবাইয়ের এই প্রতিযোগিতা খেলে টেনিস র‌্যাকেট তুলে রাখার ঘোষণা দিয়েছিলেন ছয়টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সানিয়া মির্জা। এর আগে গত জানুয়ারিতে খেলোয়াড়ি জীবনের শেষ গ্র্যান্ডস্ল্যাম খেলতে নেমেছিলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে নারীদের ডাবলসে দ্বিতীয় রাউন্ডে হেরে গেলেও মিক্সড ডাবলসের ফাইনালে উঠেছিলেন সানিয়া-রোহান বোপান্না জুটি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- অস্কারে মনোনয়ন পেলেন মেসি

যদিও দুবাইয়ের ভক্ত-সমর্থকদের আশা পূরণ করতে পারেননি তারা। ব্রাজিলের জুটি রাফায়েল মাতোস ও লুইসা স্টেফানির কাছে ৭-৬(২), ৬-২ গেমে হেরে গ্র্যান্ড স্ল্যামের রানার্সআপ হয়ে অস্ট্রেলিয়ান ওপেন শেষ করেছিলেন সানিয়া মির্জা।

২০০৩ সালে পেশাদার টেনিসে পা রাখার পর থেকে একটা সময় সেরিনা উইলিয়ামস, মারিয়া শারাপোভাদের মতো তারকাদের সঙ্গে উচ্চারিত হত সানিয়া মির্জার নাম। তবে সময়ের সঙ্গে ইনজুরি তাকে ছিটকে দিয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা থেকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- দুই গোলে পিছিয়ে পড়েও রিয়ালের বড় জয়

টেনিস সুন্দরী সানিয়া মির্জার যত প্রাপ্তি

সানিয়া মির্জা ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন (২০১৬), উইম্বলডন (২০১৫) ও ইউএস ওপেন (২০১৫) এর শিরোপা জিতেছেন। তাছাড়াও মিক্সড ডাবলসে তিনটি গ্র্যান্ড স্লাম জয়ের সুখস্মৃতি আছে এই তারকার। অস্ট্রেলিয়ান ওপেন (২০০৯), ফ্রেঞ্চ ওপেন (২০১২) ও ইউএস ওপেন (২০১৪)-তে মিক্সড ডাবলস জিতেছেন এই ৩৬ বছর বয়সী টেনিস সুন্দরী।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর