বুধবার, ১ মে, ২০২৪, ঢাকা

দুই গোলে পিছিয়ে পড়েও রিয়ালের বড় জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৩ এএম

শেয়ার করুন:

দুই গোলে পিছিয়ে পড়েও রিয়ালের বড় জয়

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে যাওয়ার লড়াইয়ে ইংলিশ ক্লাব লিভারপুলকে উড়িয়ে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতের ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়েও অল রেডসদের ৫-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা। খেলায় রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন ভিনিসিয়াস জুনিয়র ও করিম বেনজেমা। অপর গোলটি এসেছে এদের মিলিতাও’র পা থেকে।

রিয়ালের এই জয়ে দলটির কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা প্রায় নিশ্চিত। কারণ পরের পর্বের খেলা রিয়ালের ঘরের মাঠে। যা লিভারপুলের জন্য অনেকটাই কঠিন। শেষ আটে যেতে হলে দলটির ঘটাতে হবে কোনও এক অবিশ্বাস্য প্রত্যাবর্তন! এর আগে গত বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেবার ভিনিসিয়াসের একমাত্র গোলে শিরোপা জিতেছিল রিয়াল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- হাথুরুর পরিকল্পনা খুবই ভালো: সোহান

এদিকে গতরাতের ম্যাচে রিয়ালের ডিফেন্ডারদের ভুলে চতুর্থ মিনিটেই অল রেডসদের এগিয়ে দেন ডারউইন নুনেজ। মোহাম্মদ সালাহর পাস থেকে ব্যাক হিলে গোল করেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। এরপর রিয়াল দ্বিতীয় গোল হজম করে গোলরক্ষক থিবো কর্তোয়ার ভুলে। সতীর্থের থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে রাখতে না পারায় সেই সুযোগ কাজে লাগান লিভারপুল তারকা সালাহ। চলতি বলে শট নিয়ে গোল করেন এই মিশরীয় রাজপুত্র।

তবে পরক্ষনেই খেলার নিয়ন্ত্রণ নিতে থাকে কার্লো আনচেলত্তির দল। ২১তম মিনিটে রিয়ালের হয়ে গোল করে ব্যবধান কমান ভিনিসিয়াস। দলটির দ্বিতীয় গোল লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকারের ভুলে। কর্তোয়ার মতো তিনিও সতীর্থের থেকে পাস পেয়েছিলেন। এরপর তা সতীর্থকেই দিতে গিয়েই বাধান বিপত্তি। ভিনিসিয়াসের বাধায় সেই বল গোলে ঢুকে যায়। প্রথমার্ধের বাকি সময় আর কেউ গোল করতে না পারায় ২-২ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় এই দুই দল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- কোহলিকে প্রকাশ্যে চুমু তরুণীর, তোলপাড় নেট দুনিয়ায় (ভিডিও)

গোছানো আক্রমণে ৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় রিয়াল। বেনজেমার দারুণ গোলে ৫-২ গোলের জয় নিশ্চিত হয় লস ব্লাঙ্কোসদের।

আগামী ১৫ মার্চ রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মাঠে গড়াবে পরের পর্বের খেলা। এদিকে চ্যাম্পিয়ন্স লিগে দিনের আরেক ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠে ২-০ গোলে জিতেছে নাপোলি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর