বুধবার, ১ মে, ২০২৪, ঢাকা

অস্কারে মনোনয়ন পেলেন মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৯ পিএম

শেয়ার করুন:

অস্কারে মনোনয়ন পেলেন মেসি

আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসির ক্যারিয়ারে একমাত্র অপ্রাপ্তি ছিল বিশ্বকাপের সোনালী ট্রফি ছোয়ার। কাতার বিশ্বকাপ সেই অপ্রাপ্তির পূর্নতা দিয়েছে এই ক্ষুদে জাদুকরকে। তার হাত ধরেই দীর্ঘ ৩৬ বছর পর লাতিন আমেরিকার দেশটি পেয়েছে বিশ্বকাপ জয়ের স্বাদ।

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে নাটকীয় লড়াইয়ে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা জিতে আর্জেন্টিনা। এই জয়ের মধ্য দিয়ে ব্যক্তিগত অর্জনের তালিকায় নিজের ষোলকলা পূর্ণ করেছেন মেসি। এরই ধারাবাহিকতায় এবার রেকর্ড সপ্তমবারের মতো ফুটবলের ‘অস্কার’-এ মনোনয়ন পেয়েছেন এই আলবিসেলেস্তে তারকা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- দুই গোলে পিছিয়ে পড়েও রিয়ালের বড় জয়

ক্রীড়াঙ্গনে ব্যক্তিগত ও দলীয় অবদানের ভিত্তিতে মোট ছয়টি ক্যাটাগরিতে দেওয়া হয় ‘লরিয়াস ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড’। শুধুই যে মেসি তা নয়। বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও এই পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছে।

এই তালিকায় আরও রয়েছে ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপে, টেনিস তারকা রাফায়েল নাদাল, মোটর রেসিং কিংবদন্তি ম্যাক্স ভারস্ট্যাপেন, বাস্কেটবলের স্টিফেন কারি ও অ্যাথলেটিকসে মোন্ডো ডুপলেন্টিসের নাম।


বিজ্ঞাপন


আরও পড়ুন- একমাত্র ক্রিকেটার হিসেবে ইতিহাস গড়লেন হারমানপ্রীত

তাছাড়াও দলীয়ভাবে এই অ্যাওয়ার্ড জেতার জন্য মনোনীত হয়েছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। তাদের মূল প্রতিদ্বন্দ্বী সদ্য শেষ হওয়া বিশ্বকাপজয়ী দল আর্জেন্টিনা। এর বাইরেও রয়েছে ইংল্যান্ড নারী ফুটবল দল, ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের গোল্ডেন স্টেট ওয়ারিয়রস, ফ্রান্স রাগবি দল, ফর্মুলা ওয়ানের রেড বুল রেসিং- এর মতো দলের নাম।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর