ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড স্লামের ফাইনালে সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০৩:৩২ পিএম
ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড স্লামের ফাইনালে সানিয়া মির্জা

ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে আছেন সানিয়া মির্জা। চলতি অস্ট্রেলিয়ান ওপেনের মধ্য দিয়ে পেশাদার টেনিসকে বিদায় জানাতে যাওয়া এই ভারতীয় তারকা। অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলস ইভেন্টের ফাইনালে উঠেছেন সানিয়া-বোপান্না জুটি। এই জয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্লামের শিরোপা জয়ের একধাপ দূরে আছেন এই টেনিস সুন্দরী। সেমিফাইনালে ৭-৬, ৬-৭, ১-০ (১০-৬) গেমে ব্রিটেনের নিল স্কুপস্কি ও আমেরিকার ডেজরে ক্রাভচেক জুটিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন সানিয়া মির্জা ও রোহান বোপান্না।

এর আগে মহিলাদের ডাবলসের দ্বিতীয় রাউন্ডে বিদায় নিলেও বোপান্নাকে নিয়ে মিক্সড ডাবলসের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের সেরা মহিলা টেনিস খেলোয়াড়।

আরও পড়ুন- দশ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে আজারেঙ্কা

তবে সেমিতে উঠার আগে কোয়ার্টার ফাইনালে কোর্টে নামতে হয়নি সানিয়া-বোপান্না জুটিকে। সেই ম্যাচে ওয়াক ওভার পেয়েছিলেন তারা। আজকের ম্যাচে সানিয়াদের প্রতিপক্ষ ছিল প্রতিযোগিতার তৃতীয় বাছাই স্কুপস্কি-ক্রাভচেক জুটি। ১ ঘণ্টা ৫২ মিনিটের এই হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হেসেছেন এই ভারতীয় টেনিস সুন্দরী।

জমজমাট এই ম্যাচের প্রথম সেট টাইব্রেকারে জিতে নেন সানিয়ারা। দ্বিতীয় সেটে হেরে গেলেও, জয়ের সুযোগ ছিল সানিয়া-বোপান্না জুটির সামনে। তবে টাইব্রেকারে একাধিক আনফোর্সড এরর করে ম্যাচ জেতার সুযোগ হাতছাড়া করেন তারা।

আরও পড়ুন- সাকিব-নারাইনকে টপকে নতুন রেকর্ড রশিদ খানের

প্রথম দুই সেটের পর ফলাফল ১-১ হওয়ায় সুপার টাইব্রেকে গড়ায় সেমিফাইনালের ভাগ্য। যেখানে অভিজ্ঞতার মিশেলে জয় ছিনিয়ে আনেন সানিয়া-বোপান্না। সুপার টাইব্রেকের প্রথম থেকেই এগিয়ে ছিল এই ভারতীয় জুটি। তবে মাঝে কিছুটা চাপ তৈরি করলেও শেষ পর্যন্ত ১০-৬ ব্যবধানে ম্যাচের ভাগ্য নিজেদের করে নেয় সানিয়া মির্জা ও রোহান বোপান্না।

এফএইচ